25 C
Bangladesh
Tuesday, December 1, 2020
Home খেলা ইতিহাসের প্রথম এক ম্যাচে দুই সুপার ওভার

ইতিহাসের প্রথম এক ম্যাচে দুই সুপার ওভার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতকাল (১৮ অক্টোবর) মুম্বাই ইন্ডিয়ান্স এবং কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচটা ছিল নাটকীয়তায় ভরপুর। নিষ্পত্তির জন্য দুটি সুপার ওভার মাঠে গড়ায়। যেখানে রোহিত শর্মাদের বুড়ো আঙুল দেখিয়ে জয় তুলে নেয় লোকেশ রাহুলের দল। ক্রিকেট ইতিহাসে এক ম্যাচে দুই সুপার ওভারের ঘটনা এই প্রথম দেখলো ভক্তরা।
দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে মুম্বাই। শুরুটা ভালো হয়নি দলটির। মাত্র ৯ রান করেই আর্শদ্বীপের বলে আউট হন রোহিত শর্মা। একই পথে হাটেন সূর্যকুমার যাদব। পাওয়ার প্লের শেষ ওভারে ইষান কিষান বিদায় নিলে ছয় ওভারেই তিন উইকেটের দলে পরিণত হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সেখান থেকে দলকে টেনে তোলেন কুইন্টন ডি কক এবং ক্রুনাল পান্ডিয়া। দুজন মিলে গড়েন ৫৮ রানের জুটি। ৩০ বলে ৩৪ করা ক্রুনালকে সাজঘরের পথ দেখান রবি বিষ্ণয়। অন্যপ্রান্তে ফিফটি হাঁকান কক। ক্রিস জর্ডানের বলে আউট হওয়ার আগে খেলেন ৪৩ বলে ৫৩ রানের ইনিংস। 

এরপর শেষদিকে পাঞ্জাবের বোলারদের ওপর তান্ডব চালান কাইরন পোলার্ড এবং কোল্টার নাইল। দুইজনেই সমানসংখ্যক ১২ বলের মোকাবেলায় করেন ৩৪ এবং ২৪ রান। তাতেই ১৭৬ রানের পুঁজি পায় মুম্বাই। শামি ও আর্শদ্বীপ নেন দুটি করে উইকেট।

জবাব দিতে নেমে রাহুল, নিকোলাস পুরানের ব্যাটিংয়ে মুম্বাইয়ের সমান রানেই থামে পাঞ্জাব। ৫১ বলে সর্বোচ্চ ৭৭ করেন পাঞ্জাব অধিনায়ক। পুরান করে দ্রুতগতির ২৪ রান। এরপর প্রথম সুপার ওভারেও একই ঘটনার পুনরাবৃত্তি হয়। পাঞ্জাবের মতো পাঁচ রানের বেশি করতে পারেনি মুম্বাই ব্যাটাররা।

দ্বিতীয় সুপার ওভারে আগে ব্যাট করতে নেমে ১১ রান করে মুম্বাই। জবাব দিতে নেমে প্রথম বলেই ছয় মারেন গেইল। এরপর স্ট্রাইক পান মায়াঙ্ক আগারওয়াল। দুটি বাউন্ডারি মেরে জয় নিশ্চিত করেন এই ব্যাটসম্যান।
সূত্র:bangla.24livenewspaper.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিদায় বেলায় ডোনাল্ড ট্রাম্প্রের বিশেষ চমক

সামনের সপ্তাহ, না হলে তার পরের সপ্তাহ থেকে করোনার ভ্যাকসিন দেওয়া শুরু হয়ে যাবে বলে জানালেন আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার...

মারা গেছেন ফুটবলের জাদুকর ডিয়েগো ম্যারাডোনা

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা আজ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। আর্জেন্টিনার সংবাদমাধ্যম খবরটি নিশ্চিত করেছে। এর আগে বেশ কয়েক দিন অসুস্থ...

সৌদি যুবরাজকে মুজিববর্ষে আমন্ত্রণ

সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে আগামী মার্চ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর চূড়ান্ত উদযাপনে অংশ নিতে বা বাংলাদেশের...

৭৮ দিনে করোনা শনাক্তের হার সর্বোচ্চ

দেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৪৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ। গত...

Recent Comments