22 C
Bangladesh
Tuesday, November 24, 2020
Home নির্বাচিত '৫০ দিন পর ভুল প্রমাণিত হলে জনতার রায় মাথা পেতে নেব'

‘৫০ দিন পর ভুল প্রমাণিত হলে জনতার রায় মাথা পেতে নেব’

untitled-1-copy৮ নভেম্বর সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলে নরেন্দ্র মোদী। সেই সল্প সময়ের ভাষণেই গোটা দেশে আলোড়ন তৈরি করে দিয়েছিলেন। কঠোর সিদ্ধান্তে ওই দিন রাত ১২টা থেকেই দেশজুড়ে বাতিল করে দেন ৫০০ ও ১০০০ টাকার নোট। এক কথায় কালো টাকার ওপর ‘সার্জিক্যাল স্ট্রাইক’ আনতেই এই সিদ্ধান্ত বলে দাবি অর্থনীতির বিশ্লেষকদের।

রাতারাতি গোটা দেশে এই ঘটনাকে ঘিরে শুরু হয়ে যায় তোলপাড়। RBI-এর পক্ষ থেকে বলা হয়, আগামী ৩০ ডিসেম্বরে মধ্যে সেই পুরনো নোট বদল করে পাওয়া যাবে নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট।

এদিকে, এই ঘোষণার পর থেকেই শহরে শহরে ব্যাঙ্ক ও ATM-এর বাইরে দেখা দিয়েছে লম্বা লাইন। টাকা বদল ও টাকা তোলার লাইন। কর্যত বিপাকেই পড়েছেন মোদীর ‘আম আদমি’। এই পরিস্থিতিতে দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে বিরোধীদের পক্ষ থেকে। তাঁর জমানাকে তুঘলকি রাজ বলেও দাবি করেন বহু নেতা। এদিকে, এরই মাঝে তিনি চলে যান জাপান সফরে। বেশ কয়েকটি চুক্তিও স্বাক্ষরিত হয় সেখানে। কিন্তু, সেখানেও যেন তাঁকে তাড়া করে বেড়াচ্ছিল ভারতের এই সমস্যা।

অবশেষে দেশে ফিরে আজ গোয়াতে বিমানবন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে যান প্রধানমন্ত্রী। সেখানে বক্তব্য রাখতে গিয়ে মোদী কার্যত বিরোধীদেরই এই বিষয়ে আক্রমণ করেন। বলেন, ”আমি দেশের জন্য নিজের বাড়ি ছেড়েছি। তাই ভয় আমি পাই না। আমাকে ৫০ দিন সময় দিন, তারপর যদি আমার সিদ্ধান্ত ভুল প্রমাণ হয় তবে জনতা যা রায় দেবে আমি মাথা পেতে নেব।”

প্রধানমন্ত্রী বলেন, “টাকা বাতিলের এই সিদ্ধান্ত রাতারাতি নেওয়া হয়নি। গত ১০ মাস ধরেই এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তাই সেখানে কোনও হঠকারিতা নেই।” অন্যদিকে আজ নাম না করেই কংগ্রেসকে একহাত নেন তিনি।

cwzgepoweaa9aaনোটকাণ্ড নিয়ে বিরোধীদের কটাক্ষ করতে গিয়ে মোদী বলেন, “কাল যারা 2G বা কয়লা কেলেঙ্কারির মত ঘটনা ঘটিয়েছেন, আজ তাঁরাই লাইলে দাড়িয়ে ৪০০০ টাকা তুলছেন।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সৌদি যুবরাজকে মুজিববর্ষে আমন্ত্রণ

সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে আগামী মার্চ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর চূড়ান্ত উদযাপনে অংশ নিতে বা বাংলাদেশের...

৭৮ দিনে করোনা শনাক্তের হার সর্বোচ্চ

দেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৪৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ। গত...

ট্রাম্পের বড় ছেলে করোনায় আক্রান্ত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এ ভাইরাসের কোন উপসর্গ ছাড়াই তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন। শুক্রবার...

পদ্মাসেতুর ৩৮তম স্প্যান নিয়ে ৫৭০০ মিটার উন্মোচিত

মাত্র ৯ দিনের মাথায় পদ্মাসেতুর ৩৮তম স্প্যানটি মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের ১ ও ২ নম্বর খুঁটিতে স্থাপন করা হয়েছে।শনিবার দুপুর ২টা ৩৫ মিনিটে...

Recent Comments