24 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home খেলা অনূর্ধ ১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ

অনূর্ধ ১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ

CbKup2qWIAAAwNdমিরপুর স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল পর্বে ভারতের বিপক্ষে জয় ছিনিয়ে আনে ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ১৪৫ রানের পুঁজি নিয়ে লড়াইটা শেষপর্যন্ত চালাতে পারলেন না ভারতীয় বোলাররা। কিমো পল ও কেসি কার্টির ষষ্ঠ উইকেট জুটি জয় এনে দিল ওয়েস্ট ইন্ডিজকে। জয়ের জন্য ১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৪৯.৩  ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয় ক্যারাবিয়ানরা। কার্টি ৫২ এবং পল ৪০ রানে অপরাজিত থেকে জলের জয় নিশ্চিত করেন। তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে ৬৯ রান যোগ হয়। একটা সময় ৭৭ রানে ৫ উইকেট ফেলে দিয়ে ওয়েস্ট ইন্ডিজকে চাপে ফেলে দিয়েছিল বোলাররা। কিন্তু শেষপর্যন্ত কার্টি ও পলের দাপটে হার মানতে হল তাঁদের।

৪৬ ওভারে  ৫ উইকেটে ১২৮ ওয়েস্ট ইন্ডিজ।

#৪১.১ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে ১১০ রান।

#৭৭ রানে পঞ্চম উইকেটের পতন ওয়েস্ট ইন্ডিজের। বিধ্বংসী স্পেল ডাগারের। গুলিকে আউট করে তুলে নিলেন পর পর তিন উইকেট।

# ২৬.৪ ওভারে ৪ উইকেটে ৭২।
৭১ রানে ৪ উইকেটের পতন ওয়েস্ট ইন্ডিজের। স্প্রিঙ্গারকে ফিরিয়ে ফের আঘাত হানলেন ডাগার।

#৬৭ রানে তৃতীয় উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ। হেটমেয়ারকে আউট করলেন ডাগার।

#দ্বিতীয় উইকেটের পতন ওয়েস্ট ইন্ডিজের। ৭.৩ ওভারে ২৮ রানে ২ উইকেট ওয়েস্ট ইন্ডিজ। ইমলাজকে আউট করলেন আহমেদ।

#প্রথম উইকেটের পতন ওয়েস্ট ইন্ডিজের। ২.৫ ওভারে পোপকে আউট করলেন অভেশ খান। ওয়েস্ট ইন্ডিজের রান তখন ছিল ৫। ৬.১ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেটে ১৮।

#৪৫.১ ওভারে ১৪৫ রানে অল আউট ভারত।

৫১ রান করে আউট সরফরাজ। ভারত ৩৮.১ ওভারে ৮ উইকেটে ১২০।

আউট ডুগার। ভারত ৭ উইকেটে ১১৬।
সরফরাজের হাফসেঞ্চুরি। ৮৩ বলে ৫০ রান করেন তিনি।

#মাত্র ৫০ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে ভারত। ১৭.২ ওভারে আরমান জাফর আউট হলেন।

# চতুর্থ উইকেটের পতন ভারতের। ১৪.৫ ওভারে আউট সুন্দর। দলের রান ৪ উইকেটে ৪১।

#আউট ইশান কিষাণও। দলের ২৭ রানে তৃতীয় উইকেট হারাল ভারত। জোসেফের বলেই লেগ বিফোর হলেন ইশান (৪)। ভারতের রান ৮.৩ ওভারে ৩ উইকেটে ৩১।

#ফের আঘাত হানল ওয়েস্ট ইন্ডিজ। আউট আনমোলপ্রীত। দলের ৮ রানে দ্বিতীয় উইকেটের পতন ভারতের। জোসেফ নিলেন দুটি উইকেট।

# শুরুতেই ধাক্কা খেল ভারত। প্রথম ওভারে চতুর্থ বলে আউট ঋসভ পন্ত। দলের তিন রানে প্রথম উইকেট হারায় ভারত। ২ ওভার শেষে ভারতের রান ১ উইকেটে ৮।

বাংলাদেশের মীরপুরে অনূর্দ্ধ ১৯ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ক্যারিবিয়ানদের। রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন দলের কাছে চতুর্থবার খেতাব জয়ের হাতছানি।

তেত্রিশ বছর আগে লর্ডসে প্রুডেনশিয়াল কাপ ফাইনালে দুটো দলকে মুখোমুখি হতে দেখেছিল বিশ্ব। ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। সেই প্রথম ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল কপিল দেবের ভারত। এবার ছোটরাও বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে পারে কিনা, সেটাই এখন দেখার।
রাহুল দ্রাবিড় কোচ হওয়ার পর ভারত এখনও কোনও ম্যাচ হারেনি। বিশ্বকাপে তো সে ভাবে বিরাট চাপের মুখেও পড়েনি তাঁর দল। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে তাই ভারতকে হারানোর চ্যালেঞ্জটা বিরাট।

ভারত- ইশান কিষাণ, আনমোলপ্রিত সিং, আর আর পন্ত, এসএন খান, আরামন জাফর, ওয়াশিংটন সুন্দর, এমকে লোমরোর, এম ডাগার, আরআর বাথাম, অভেশ খান, কেকে আহমেদ,জিশান আনসারি, এসসি মাভি, আরকে ভুই, এএন খারে।
ওয়েস্ট ইন্ডিজ- জিডি পোপ, টিএ ইমলাচ,এসও হেটমিয়ার, কেইউ কার্টি, এসকে স্প্রিঙ্গার, জেইউ গোলি, কেএমএ পাল, এমও ফ্রিউ, আরডি জন, এএস জোসেফ, সিকে হোল্ডার, ওএফ স্মিথ,ই স্টুয়ার্ট, এস ক্রুকস, কে কালিচরণ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দ’ুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও...

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

বাংলাদেশ এখন আদর্শ বিনিয়োগের কেন্দ্র : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিনিয়োগের জন্য বিশ্বের সবচেয়ে আদর্শ স্থান হিসেবে বর্ণনা করে পারস্পরিক সুবিধার্থে বৃহত্তর বিদেশী ও স্থানীয় বিনিয়োগ কামনা করেছেন।তিনি...

Recent Comments