27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeনির্বাচিতআইএসএ পাঠানো ঔষুধের লরি তুরস্কে আটক করে সিরিয়া গোয়েন্দারা

আইএসএ পাঠানো ঔষুধের লরি তুরস্কে আটক করে সিরিয়া গোয়েন্দারা

4bk5db66f7f5457dkm_800C450তুরস্ক থেকে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের জন্য পাঠানো ওষুধের একটি বিশাল চালান আটক করেছে সিরিয়ার গোয়েন্দারা। আলেপ্পোর ভেতর দিয়ে একটি বিশাল লরিতে করে এসব ওষুধ ইরাকের মসুলে নেয়া হচ্ছিল।

গতকাল (শুক্রবার) রাশিয়ার আরটি টেলিভিশন চ্যানেল একটি ভিডিও প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে সিরিয়ার গোয়েন্দা সংস্থার পরিচালক কর্নেল হোসেইন আল-ওমর জানাচ্ছেন, লরিতে বেশ কিছু ডায়ালাইসিস মেশিনসহ ২৫ টন ওষুধ ও চিকিৎসা সামগ্রি ছিল। লরিটি তুরস্কের বাব আল-হাওয়া এলাকা দিয়ে সিরিয়ার আলেপ্পো প্রদেশে ঢোকে।

কর্নেল ওমর জানান, লরিটি ইরাকের মুসল শহরের উদ্দেশ্যে রওয়ানা করেছিল। সিরিয়ার নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দাদের চোখ ফাঁকি দেয়ার জন্য এতে সিরিয়ার নাম্বার প্লেট লাগানো হয়েছিল। লরিটি আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত আন-নুসরা ফ্রন্টের দুই সন্ত্রাসী চালিয়ে নিয়ে যাচ্ছিল। মসুল হচ্ছে ইরাকে তৎপর দায়েশ সন্ত্রাসীদের কথিত রাজধানী।

এ ঘটনার মধ্যদিয়ে নতুন করে পরিষ্কার হলো যে, তুরস্কের সরকার এখনো উগ্র সন্ত্রাসীদেরকে সমর্থন করে যাচ্ছে। কর্নেল ওমর বলেন, আটক ওষুধ ও চিকিৎসা সামগ্রি আলেপ্পোর স্থানীয় জনগণের মধ্যে বিতরণ করা হবে। সম্প্রতি আলেপ্পোর হাসপাতালগুলোতে হামলা চালিয়ে উগ্র সন্ত্রাসীরা ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। সেখানে এ মুহূর্তে ওষুধের ব্যাপক চাহিদা রয়েছে। তেহরান

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments