27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeনির্বাচিতআগামী ১০ এপ্রিল তাজ মহলে সস্ত্রীক ব্রিটেনের যুবরাজ

আগামী ১০ এপ্রিল তাজ মহলে সস্ত্রীক ব্রিটেনের যুবরাজ

160226214324_syria_640x360_getty_nocreditসূত্রের খবর, তাজ মহলের সৌন্দর্য্যের টানেই এদেশে আসছেন প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন।

কেনসিংটন প্যালেসের মুখপাত্র জানিয়েছেন, ১০ এপ্রিল মুম্বইয়ে এসে পৌঁছবেন ডিউক এবং ডাচেস্ অফ কেমব্রিজ। যদিও সঙ্গে আনছেন না তাঁদের ছেলে জর্জ ও মেয়ে শার্লটকে। দুদিন দিল্লিতে থাকবেন তাঁরা। এরপর ১২-১৩ তারিখ যাবেন কাজিরাঙা অভয়ারণ্যে। চারদিনের ভারত সফরের পর ১৪ এপ্রিল তাঁরা পাড়ি দেবেন ভুটানে। যাবেন সেখানকার রাজধানী থিম্পুতে। ভুটান ঘুরে ১৬ এপ্রিল ফের ভারতে ফিরে আসবেন যুবরাজ দম্পতি। সেদিনই তাজমহল দেখতে যাবেন তাঁরা। এরপর নিজের দেশের উদ্দেশ্যে উড়ে যাবেন তাঁরা। ঘটনাচক্রে ২৪ বছর আগে ১৯৯২-এ তাজমহলের সামনেই ছবি তুলেছিলেন প্রিন্স উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা। তখন ডায়ানার বয়স ৩০।

বছর ৩৩-এর উইলিয়াম এবং ৩৪-এর কেট ভারত, ভুটান সফরের ব্যাপারে বেশ আশাবাদী বলে জানিয়েছেন মুখপাত্রটি। ভারতের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার বিষয়েও আশাবাদী তাঁরা। ভারতের ইতিহাস, সমকালীন ভারতীয় জীবন, ২১ শতককে নতুন রূপ দিতে কী ভাবছে তরুণসমাজ, তাঁদের ভূমিকা, আশা-আকাঙ্খা, খেলাধুলা, ব্যবসা-বাণিজ্য, সৃজনশীলতা, গ্রামীণ জীবন, দারিদ্র্য দূরীকরণ প্রচেষ্টা, প্রভৃতি বিষয়গুলি পর্যবেক্ষণ করতে চান তাঁরা।

গত বছর নভেম্বরে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্রিটেন গিয়েছিলেন, তখনই তাঁদের এদেশে আসার কথা ঘোষণা করা হয়েছিল।। ভারত-ব্রিটেন সম্পর্কের উন্নতির জন্য ব্রিটিশ সরকারের অনুরোধ মেনেই তাঁরা আসছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments