22 C
Bangladesh
Thursday, December 1, 2022
Home নির্বাচিত একাদশ শ্রেণীর ভর্তি আবেদন শুরু

একাদশ শ্রেণীর ভর্তি আবেদন শুরু

1464252976শুরু হল একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন গ্রহণ। টেলিটকের মাধ্যমে এসএমএসে ফি জমা দিতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে অনলাইনের পাশাপাশি এসএমএসের মাধ্যমে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন নেওয়া শুরু করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। আবেদন করা যাবে ৯ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

সকাল সাড়ে ৯টা থেকে বেলা পৌনে ১টা পর্যন্ত অনলাইনে ৮ হাজার এবং এসএমএসে মাধ্যমে ২ হাজার ২০০ আবেদন জমা পড়েছে বলে অধ্যাপক মাশরুর জানান।

আবেদন গ্রহণ শুরুর পর শিক্ষার্থীরা এসএমএসে ফি পরিশোধ করতে গিয়ে সঙ্গে সঙ্গে ‘রেসপন্স’ পাচ্ছিলেন না। এ অবস্থায় গতবারের মতো সার্ভারে জটিলতা দেখা দিয়েছে বলে গুজবও ছড়িয়ে পড়ে।

এবার শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করে ১০টি এবং এসএমএসের মাধ্যমে আরো ১০টি কলেজে ভর্তির আবেদন করতে পারছেন। দুই পদ্ধতিতেই আবেদন করার আগে শিক্ষার্থীকে টেলিটকের প্রি-পেইড সিম ব্যবহার করে আবেদন ফি জমা দিতে হচ্ছে।

মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় এবার ১৪ লাখ ৭৩ হাজার ৫৯৪ জন পাস করেছেন, জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৯ হাজার ৭৬১ জন। গত কয়েক বছর ধরেই মাধ্যমিক পরীক্ষার ফলের ভিত্তিতে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। তবে গতবছরই প্রথমবারের মতো আন্তঃশিক্ষা বোর্ড কর্তৃপক্ষ সমন্বিতভাবে এক সার্ভারের মাধ্যমে অনলাইন ও এসএমএসে আবেদনের বিষয়টি সমন্বয় শুরু করে। বিডি নিউজ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বাংলাদেশ সব সময় ভারতের নিকট থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় : ভার্মা

বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা আজ বলেছেন, প্রতিবেশী দেশগুলোর জন্য একটি নীতি থাকায় বাংলাদেশ সবসময় ভারতের নিকট থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায়।তিনি...

ইরানকে হারিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র

স্ট্রাইকার ক্রিস্টিয়ান পুলিসিচের একমাত্র গোলে ইরানকে হারিয়ে কাতার বিশ^কাপের শেষ ষোলোতে নাম লেখালো যুক্তরাষ্ট্র। আজ গ্রুপ-বি’তে শেষ রাউন্ডের ম্যাচে ইরানের বিপক্ষে  ১-০...

ঘানার বিপক্ষে ম্যাচ শেষে লাল কার্ড পেলেন দক্ষিণ কোরিয়ান কোচ বেনটো

ঘানার বিরুদ্ধে সোমবার –এইচ গ্রুপে ৩-২ গোলের পরাজয়ের ম্যাচটিতে শেষ বাঁশি বাজার সাথে সাথে প্রতিবাদ করায় রেফারি এন্থনি টেইলর দক্ষিণ কোরিয়ান কোচ...

ইকুয়েডরকে হারিয়ে শেষ ষোলোতে সেনেগাল

গ্রুপ-এ’র শেষ রাউন্ডের ম্যাচে আজ ইকুয়েডরকে ২-১ গোলে হারিয়ে কাতার বিশ^কাপের শেষ ষোলো নিশ্চিত করেছে সেনেগাল। বিশ^কাপের মঞ্চে এই নিয়ে দ্বিতীয়বার গ্রুপ...

Recent Comments