27 C
Bangladesh
Tuesday, December 6, 2022
Home জাতীয় এসডিসি অর্জনে সমন্বিত উদ্যোগের মাধ্যমে বাস্তবায়ন করতে হবে: ড. শিরীন শারমিন

এসডিসি অর্জনে সমন্বিত উদ্যোগের মাধ্যমে বাস্তবায়ন করতে হবে: ড. শিরীন শারমিন

102030দক্ষিণ এশীয় স্পিকারর্স ফোরামকে শক্তিশালী করতে এবং টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে আমাদের সকলকে স্ব-স্ব অগ্রাধিকার ক্ষেত্রগুলো চিহ্নিত করতে এবং সমন্বিত উদ্যোগের মাধ্যমে তা বাস্তবায়ন করতে হবে বলে জানিয়েছে জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ সোমবার সংসদ ভবনে তার কার্যালয়ে বাংলাদেশে সফররত ভূটানের ন্যাশনাল এ্যাসেম্বিলির স্পিকার লিয়নপো জিগমে জেংপো নেতৃত্বে চার সদস্যের সংসদীয় প্রতিনিধিদল সাক্ষাত করতে এলে স্পিকার এ কথা বলেন।
সাক্ষাতকালে শিরীন শারমিন চৌধুরী প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, এসডিজি বাস্তবায়নে ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) আমাদের সহযোগিতা করবে, কিন্তু মূল কাজটি আমাদের নিজেদেরই করতে হবে।
স্পিকার বলেন, ভূটান বাংলাদেশকে স্বীকৃতিদানকারী প্রথম রাষ্ট্র। বাংলাদেশের বিভিন্ন আর্থ-সামজিক ও রাজনৈতিক ইস্যুতে ভূটান সবসময় বাংলাদেশের পাশে রয়েছে।
সংসদ ও সংসদীয় পদ্ধতি নিয়ে মতবিনিময়কালে তিনি বলেন, বাংলাদেশ সব সময় আন্তঃ সংসদীয় সম্পর্ককে গুরুত্ব দেয় এবং বিশ্বের বিভিন্ন দেশের পার্লামেন্টের সঙ্গে পার্লামেন্টারী ফ্রেন্ডশীপ গ্রুপ গঠনের মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে প্রয়াস চালিয়ে যাচ্ছে।
ভূটানের সংসদীয় কার্যক্রম সম্পর্কে স্পিকারকে অবহিত করে ভূটানের স্পিকার বলেন, বাংলাদেশ ও ভূটানের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্ক চমৎকার। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সম্প্রসারিত হবে এবং ভূটানের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে ভূটান বাংলাদেশের পাশে থাকবে।
প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে রিনজির দর্জি এমপি, জ্যাংলে ডুকপা এমপি, ভূটানের ন্যাশনাল এ্যাসেম্বিলির সেক্রেটারি জেনারেল সঞ্জয় দুবে এবং বাংলাদেশে নিযুক্ত ভূটানের রাষ্ট্রদূত পেমা সোডেন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

জাপানিজ অর্থনৈতিক অঞ্চলের কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল (বিএসইজেড) কার্যক্রমের উদ্বোধন করেছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে...

টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয় গোল রক্ষক ডোমিনিক লিভাকোভিচের বীরোচিত পারফর্মেন্সে টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ^কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়া। জাপানের...

দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে নেইমারের ব্রাজিল

দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কাতার বিশ^কাপের কোয়ার্টার ফাইনালে উঠলো পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। এর মাধ্যমে ১৯৯০  পর বিশ^কাপের সবগুলো আসরের কোয়ার্টার ফাইনাল...

কক্সবাজারে ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ-২০২২ শুরু হচ্ছে কাল

বাংলাদেশসহ ২৮টি দেশের নৌবাহিনী ও উপকূলীয় সংগঠনগুলোর অংশগ্রহণে চার দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ (আইএফআর)-২০২২ আগামীকাল মঙ্গলবার ইনানিতে শুরু হচ্ছে।বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইটে বলা...

Recent Comments