27 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home খেলা ওমানের বিপক্ষে জয় আনবে বাংলাদেশ

ওমানের বিপক্ষে জয় আনবে বাংলাদেশ

Bangladesh vs omanভারতে অনুষ্ঠানরত ওয়ার্ল্ড টি২০-র আসরে সুপার টেনে ওঠার লক্ষ্যে আজ রোববার মুখোমুখি হবে বাংলাদেশ ও ওমান। শনিবারের খেলায় জিম্বাবুয়েকে হারিয়ে ইতিমধ্যেই সুপার টেনের গ্রুপ ওয়ানে উঠে গেছে আফগানিস্তান। বাংলাদেশকে উঠতে হলে ওমানকে হারাতে হবে। দুই দলেরই এটি তৃতীয় ম্যাচ।

বাংলাদেশ ও ওমান, দুদলেরই পয়েন্ট এখন তিন – যদিও নেট রানরেটে বাংলাদেশই সামান্য এগিয়ে আছে। এদিকে ধরমশালায় বৃষ্টির পূর্বাভাস আছে আজও। গ্রুপ এ-তে ম্যাচটাকে যদিও বাংলাদেশের জন্য সবচেয়ে সহজ বলে ধরা হচ্ছিল, হিমাচলের পাহাড়ে লাগাতার বৃষ্টি আর গত বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওমানের নাটকীয় জয়ের সুবাদে সেই ম্যাচটাই এখন এই গ্রুপে হঠাৎ করে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। সুপার টেনে ওঠা এখন নির্ভর করছে এই ম্যাচের ওপরই।

এমনিতে কাগজে-কলমে দুর্বল ওমানের বিরুদ্ধে বাংলাদেশের দুশ্চিন্তা থাকার কথা নয়, কিন্তু বাংলাদেশের শ্রীলঙ্কান কোচ কোচ চন্দিকা হাতুরুসিঙ্ঘে বলছিলেন, আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে অভাবিত জয়টা নিশ্চয় ওমানকে বাড়তি আত্মবিশ্বাস দেবে।

বাছাইপর্বের ‘এ’ গ্রুপ থেকে সুপার টেনে ওঠার জন্য এই ওমানই এখন বাংলাদেশের একমাত্র প্রতিদ্বন্দ্বী। দুই দলেরই সমান তিন পয়েন্ট করে রয়েছে। তবে নিট রানরেটে এগিয়ে আছে বাংলাদেশ।

নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ ৮ রানে জিতলেও নির্ধারিত ২০ ওভারে তুলেছে ১৫৩ রান। আর দ্বিতীয় ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়েছে ঠিক, কিন্তু রান তোলার হার বেশ ভালো ছিল, কার্টেল ওভারের সেই ম্যাচে ৮ ওভারেই মাশরাফিরা তুলেছেন ৯৪ রান।

তাই বাংলাদেশের এখন নিট রানরেট আছে +০.৪০০। আর ওমানের নিট রানরেট +০.২৮৩। স্বাভাবিক কারণে মাশরাফিরা কিছুটা এগিয়ে আছে। তাই বৃষ্টির বাধায় যদি শেষ পর্যন্ত ম্যাচটি নাও হয়, বাংলাদেশেরই পরবর্তী পর্বে ওঠার সম্ভাবনা বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাশিয়ায় ইউক্রেনের হামলাকে উৎসাহিত করছে না যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র মঙ্গলবার বলেছে, তারা ইউক্রেনকে রাশিয়ায় হামলা চালাতে ‘উৎসাহিত’ করছে না। দেশটির বিভিন্ন ঘাঁটিতে কিয়েভ একের পর এক ড্রোন হামলা চালানোর পর...

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দ’ুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও...

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

Recent Comments