27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeখেলাজাতীয় ফুটবলে নতুন কোচ

জাতীয় ফুটবলে নতুন কোচ

Football - 2013 Cosafa Cup - Quarterfinals  -Zimbabwe v Malawi - Lusaka - Zambiaজাতীয় ফুটবল দলের নতুন কোচ হিসেবে ঢাকায় এসেই আজ কাজ শুরু করছেন বেলজিয়ামের টম সেইন্টফিট।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে জানিয়েছে প্রাথমিকভাবে এশিয়ান কাপের বাছাই পর্বে ভুটানের বিপক্ষে দুটি ম্যাচের জন্য তাকে নিয়োগ দেয়া হয়েছে। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন, টম সেইন্টফিট সর্বশেষ টোগো জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব পালন করছিলেন।

এছাড়া নাইজেরিয়া, নামিবিয়া, ইয়েমেন, জিম্বাবুয়েসহ মোট পাঁচটি জাতীয় দলের কোচ ছিলেন মি. সেইন্টফিট। এছাড়া এশিয়া অঞ্চল থেকে বিশ্বকাপের অনূর্ধ্ব ১৭ দলে কাতারকে উত্তীর্ণ করাতে তার ভূমিকা প্রধান ছিল বলে জানিয়েছেন মি. নাঈম।

এছাড়া সম্প্রতি নাইজেরিয়া ফুটবল ফেডারেশনের পছন্দের তিনজন কোচের যে তালিকা প্রকাশ হয়েছে, তাতেও নাম রয়েছে মি. সেইন্টফিটের। বেলজিয়ামের সেকেন্ড ডিভিশনে খেলেছেন মি. সেইন্টফিট, কিন্তু ইনজুরির কারণে বেশি দূর এগুতে পারেননি খেলোয়াড় হিসেবে।

মি. নাঈম জানিয়েছেন, ভুটানের বিপক্ষে বাংলাদেশ জিতলে বাফুফে সেইন্টফিটকে দীর্ঘ মেয়াদের জন্য নিয়োগ দিতে পারে। এর আগে ২০১৩ সালের জুন থেকে বিভিন্ন মেয়াদে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব পালন করেছেন লোডভিক ডি ক্রুইফ। গত মাসে এশিয়ান কাপের বাছাই পর্বের প্লে-অফ ম্যাচের প্রথম পর্বে তাজিকিস্তানের কাছে পরাজয়ের পর নতুন কোচ খুঁজতে শুরু করে বাফুফে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments