26 C
Bangladesh
Sunday, March 26, 2023
Homeখেলাটুর্নামেন্টে টিকে থাকতে জয়ের লক্ষ্যে মাঠে নামবে পাকিস্তান

টুর্নামেন্টে টিকে থাকতে জয়ের লক্ষ্যে মাঠে নামবে পাকিস্তান

jkদুর্দান্ত ক্রিকেট খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে স্বাগতিক ভারত ও দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মত দলের বিপক্ষে জয় তুলে নিয়ে দারুণ আত্মবিশ্বাসী কিউইরা।

অপরদিকে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করলেও ভারতের বিপক্ষে পরাজয়ের পর কোণঠাসা পাকিস্তান। টুর্নামেন্টে টিকে থাকতে আজ জয়ের কোনো বিকল্প নেই তাদের সামনে।

এমন সমীকরণ সামনে নিয়ে আজ মঙ্গলবার পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

বাংলাদেশের বিপক্ষে বড় জয় দিয়ে বিশ্বকাপ মিশনটা শুরু করেছিল পাকিস্তান। ব্যাটসম্যানরা ফর্মে ফিরে আসার ইঙ্গিত দিয়ে দারুণ সংগ্রহ করেছিলেন; কিন্তু পরের ম্যাচেই আবারও ফুটে ওঠে তাদের দৈন্যদশা।

আবারও ব্যাটসম্যানদের ব্যর্থতায় ভারতের বিপক্ষে মাত্র ১১৮ রান করতে পারে তারা। আর এ সংগ্রহ তুলে নিতে তেমন কোনো বড় পরীক্ষায় পড়তে হয়নি ভারতীয় ব্যাটসম্যানদের।

অপরদিকে নিউজিল্যান্ড সেমিফাইনাল থেকে আর মাত্র একটি জয় দূরে। আজ পাকিস্তানের বিরুদ্ধে জয় ফেলেই শেষ চার নিশ্চিত হয়ে যাবে কিউইদের।

এদিকে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে হারানোর আগে প্রথম ম্যাচে টুর্নামেন্ট ফেভারিট টিম ইন্ডিয়াকে পরাজিত করে ফর্মের তুঙ্গে থাকা নিউজিল্যান্ড ইতোমধ্যেই শিরোপার দাবীদার হিসাবে নিজেদের প্রতিষ্ঠা করেছে।

এর আগে দুই দলের মুখোমুখি লড়াইয়ে অবশ্য এগিয়ে আছে পাকিস্তান। ১৪ বারের মোকাবেলায় ৮ বার জয় পেয়েছে তারা। আর নিউজিল্যান্ড পেয়েছে ৬ বার।

দুই দলের সর্বশেষ লড়াইয়ে অবশ্য পাকিস্তানকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছিল কিউইরা। সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সে দারুণ এগিয়েই রয়েছে নিউজিল্যান্ড।

তবে ক্রিকেটে ‘আনপ্রেডিক্টেবল’ দল হিসাবে খ্যাত পাকিস্তান যে কোনো সময় যে কোনো কিছুই করে ফেলতে পারে। তাই ক্রিকেট ভক্তরা একটি দারুণ লড়াইয়ের আশা করতেই পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments