27 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home নির্বাচিত ট্রাম্পের রানিং মেট 'মাইক পেন্স'

ট্রাম্পের রানিং মেট ‘মাইক পেন্স’

2016-07-17_3_971930যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তার রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট হিসেবে ইন্ডিয়ানার গভর্ণর মাইক পেন্সের নাম ঘোষণা করেছেন।
নিউইয়র্কে ম্যানহাটান হোটেলে মাইক পেন্সকে পরিচয় করিয়ে দিয়ে ধনকুবের ট্রাম্প তাকে ‘খাঁটি মানুষ’ হিসেবে বর্ণনা করেন।
রানিং মেট হিসেবে কাকে বেছে নেবেন তা নিয়ে হিমশিম খাওয়ার কথা অস্বীকার করে ট্রাম্প বলেন, অবশ্যই ৫৭ বছর বয়সী গভর্ণরই তার প্রথম পছন্দ।
ট্রাম্পের সঙ্গে একই স্টেজে অংশ নিয়ে পেন্স তাকে একজন ভালো মানুষ হিসেবে বর্ণনা করেন এবং বলেন, তিনি হবেন একজন মহান প্রেসিডেন্ট।
এদিকে আগামী সপ্তাহে ক্লিভল্যান্ডে দলের জাতীয় কনভেনশনে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী ঘোষণা করা হবে।
মাইক পেন্স ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গভর্ণর হিসেবে দায়িত্ব পালনের আগে ১২ বছর ওয়াশিংটনে কংগ্রেস সদস্য ছিলেন। বিশ্লেষকরা মনে করছেন, আইনপ্রণেতা ও গভর্ণর হিসেবে পেন্সের অভিজ্ঞতা ট্রাম্পকে আসন্ন নির্বাচনে সুবিধা এনে দিতে পারে।
গর্ভপাতবিরোধী কঠোর অবস্থানে থাকা ইন্ডিয়ানার গভর্ণর পেন্স ধর্মীয় স্বাধীনতা সংক্রান্ত আইনেও স্বাক্ষরকারী। অনেকে আইনটিকে সমকামিতা-বিরোধী আইন হিসেবেই দেখছেন।
ট্রাম্প বলেন, আমি এমন একজনকে পরিচয় করিয়ে দিচ্ছি যাকে সবদিক থেকেই বিশিষ্ট বলেই মনে করা হয়। তিনি হবেন যুক্তরাষ্ট্রের পরবর্তী ভাইস প্রেসিডেন্ট।
মাইক পেন্স বলেন, তার নতুন বস ট্রাম্প এমন এক ব্যক্তি যিনি সাধারণ আমেরিকানের হতাশা বোঝেন। আর দেশের বাইরেও ট্রাম্প হবেন একজন শক্তিশালী নেতা যিনি আমেরিকার মিত্রদের পাশে দাঁড়াবেন, স্বাধীনতার শত্রুদের ধ্বংস করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাশিয়ায় ইউক্রেনের হামলাকে উৎসাহিত করছে না যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র মঙ্গলবার বলেছে, তারা ইউক্রেনকে রাশিয়ায় হামলা চালাতে ‘উৎসাহিত’ করছে না। দেশটির বিভিন্ন ঘাঁটিতে কিয়েভ একের পর এক ড্রোন হামলা চালানোর পর...

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দ’ুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও...

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

Recent Comments