27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeনির্বাচিতদুর্ঘটনার পর দুবাই বিমানবন্দরের দু’শতাধিক ফ্লাইট বাতিল

দুর্ঘটনার পর দুবাই বিমানবন্দরের দু’শতাধিক ফ্লাইট বাতিল

222দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে বুধবার আমিরাত এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ আছড়ে পড়ার পর মধ্যপ্রচ্যের ব্যস্ততম এ বিমানবন্দরটি বেশ কয়েক ঘণ্টার জন্য বন্ধ হয়ে যাবার একদিন পর বৃহস্পতিবার বিমানবন্দরটি দু’শতাধিক ফ্লাইট বাতিল করেছে।
বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে তারা বুধবার দুপুরে এ দুর্ঘটনার পর ১১৬টি ইন-কামিং ও ১২১টি আউট-গোয়িং ফ্লাইট বাতিল করেছে। এছাড়া ৪৪টি ফ্লাইট আমিরাতের অভ্যন্তরে অন্য বিমানবন্দরে পাঠানো হয়েছে।
দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষের এক বিবৃতিতে বলা হয়, তারা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বন্দরের বিমান চলাচল স্বাভাবিক করতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে।
দুবাই বিমানবন্দরে আমিরাত এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ আছড়ে পড়ার পর আগুন ধরার ঘটনায় সব আরোহী নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হলেও এক দমকল কর্মী নিহত হয়।
এমিরেটস জানিয়েছে, তাদের ফ্লাইট ইকে ৫১২ ভারতের কেরালার থিরুভানানথাপুরাম থেকে যাত্রী নিয়ে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে নামার সময় স্থানীয় সময় বুধবার দুপুর ১২টা ৪৫ মিনিটে দুর্ঘটনায় পড়ে।
যাত্রী ও ক্রুসহ উড়োজাহাজটির প্রায় ৩০০ আরোহীর সবাইকে নিরাপদে সরিয়ে নেয়া হয়। বোয়িং ৭৭৭-৩০০ মডেলের উড়োজাহাজটির আছড়ে পড়ার ঘটনাকে ভয়াবহ বলে বর্ণনা করেছেন বেঁচে যাওয়া এক আরোহী। আরোহীদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।
এয়ারলাইন্সটির চেয়ারম্যান শেখ আহমেদ বিন সায়িদ আল মাকতুম জানিয়েছেন, আগুন নিভানোর চেষ্টা করার সময় দুবাইয়ের এক দমকল কর্মী মারা গেছেন। আমিরাত এয়ারলাইন্স প্রথমে উড়োজাহাজটিতে যাত্রী ও ক্রুসহ ২৭৫ জন আরোহী থাকার কথা জানিয়েছিল, পরে তথ্য সংশোধন করে উড়োজাহাজটিতে ২৮২ জন যাত্রী ও ১৮ জন ক্রু ছিল বলে জানায়।
১৯৮০ সালে কার্যক্রম শুরু করার পর থেকে আমিরাত এয়ারলাইন্সের প্রথম উল্লেখযোগ্য দুর্ঘটনা এটি।
দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে উড়োজাহাজের গমণাগমণ বন্ধ থাকার পর স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিট (১৪৩০ জিএমটি) থেকে বিমানবন্দরের কার্যক্রম ফের চালু করা হয়। মাত্র কয়েক সপ্তাহ আগেই কাতার এয়ারওয়েজকে টপকে বিশ্বের শীর্ষ এয়ারলাইন হিসেবে স্বীকৃতি পেয়েছিল আমিরাত, কিন্তু এ দুর্ঘটনায় তাদের সেই ভাবমূর্তি কিছুটা হোচট খেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments