27 C
Bangladesh
Tuesday, December 6, 2022
Home জাতীয় দেশে আইএস নেই, গুলশান-শোলাকিয়ায় হামলা জামায়াতের নতুন কৌশল : নৌ-মন্ত্রী

দেশে আইএস নেই, গুলশান-শোলাকিয়ায় হামলা জামায়াতের নতুন কৌশল : নৌ-মন্ত্রী

023বাংলাদেশে আইএস ও আল-কায়দার কোন অস্তিত্ব নেই উল্লেখ করে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, গুলশানের হলি আর্টিজান বেকারি ও শোলাকিয়ায় হামলার ধরন দেখে মনে হচ্ছে ‘এ ধরনের হামলা জামায়াত-শিবিরের নতুন কৌশল’।

তিনি বলেন, জামায়াতের ‘মদদপুষ্ট’ নিষিদ্ধ সংগঠন জেএমবি, আনসারুল্লাহ বাহিনী এসব ঘটনা ঘটাচ্ছে।
মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধী গণবিচার আন্দোলনের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
সংগঠনের নেতা ইসমত কাদের গামা, সদস্য সচিব ওসমান আলী, নাট্যব্যক্তিত্ব রোকেয়া প্রাচী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন ।
শাজাহান খান বলেন, দেশে আল কায়দা ও আইএস নেই সরকারের এ কথা বার বার বলার পরও একটি আন্তর্জাতিক মহল এর অস্তিত্ব প্রমাণের জন্য ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা করছে।
তিনি সাংবাদিকদের বলেন, আইএস সিরিয় ও ইরাকে আত্মঘাতী বোমা হামলা ও শিরোñেদ করছে। আর বাংলাদেশের সন্ত্রাসীরা গলাকেটে হত্যা করছে। এ হামলার ধরন থেকে মনে হচ্ছে, একাত্তরের মুক্তিযোদ্ধে জামায়াত এ ধরনের হামলা চালাতো। জামাতের সেই হামলার অনুকরণে তাদের আনুসারীরা এ ধরনের হামলা চালাচ্ছে বলেও তিনি জানান।
তিনি বলেন, এ ধরনের হামলা মোকাবেলা করার মতো সক্ষমতা সরকারের রয়েছে।
নৌমন্ত্রী শাজাহান খান জঙ্গি অপশক্তিকে প্রতিহত করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে এ সংগঠনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন।
জনগণকে জঙ্গিবাদের বিরুদ্ধে উদ্বুদ্ধ করতে আগামীকাল ১৩ জুলাই সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং ১৯ জুলাই থেকে তিন মাসব্যাপী ঢাকাসহ জেলা পর্যায়ের সকল শ্রেণিপেশার মানুষের সঙ্গে মত বিনিময়সহ নানা কর্মসূচি পালন করা হবে বলে তিনি জানান।
শাজাহান খান বলেন, ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত এ মাতৃভূমিকে কখনই ধর্মান্ধ, খুনী ও স্বাধীনতা বিরোধীদের কাছে জিম্মি হতে দিবো না। দেশের সকল শান্তিকামী মানুষকে সঙ্গে নিয়ে এই অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলে তাদের চিরতরে উচ্ছেদ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

জাপানিজ অর্থনৈতিক অঞ্চলের কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল (বিএসইজেড) কার্যক্রমের উদ্বোধন করেছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে...

টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয় গোল রক্ষক ডোমিনিক লিভাকোভিচের বীরোচিত পারফর্মেন্সে টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ^কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়া। জাপানের...

দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে নেইমারের ব্রাজিল

দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কাতার বিশ^কাপের কোয়ার্টার ফাইনালে উঠলো পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। এর মাধ্যমে ১৯৯০  পর বিশ^কাপের সবগুলো আসরের কোয়ার্টার ফাইনাল...

কক্সবাজারে ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ-২০২২ শুরু হচ্ছে কাল

বাংলাদেশসহ ২৮টি দেশের নৌবাহিনী ও উপকূলীয় সংগঠনগুলোর অংশগ্রহণে চার দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ (আইএফআর)-২০২২ আগামীকাল মঙ্গলবার ইনানিতে শুরু হচ্ছে।বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইটে বলা...

Recent Comments