22 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home জাতীয় দেশ এখনও বিপদমুক্ত নয়: তথ্যমন্ত্রি

দেশ এখনও বিপদমুক্ত নয়: তথ্যমন্ত্রি

20000-300x162জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশ বিপদ মুক্ত নয়। বিএনপি-জামায়াতের হাত থেকে দেশ ও সংবিধানকে রক্ষা করতে হলে আরেকটি যুদ্ধের জন্য প্রস্তুত হতে হবে।

তিনি বলেন, বিএনপি ও জামায়াত চক্র রাষ্ট ও সংবিধানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। দেশ ও সংবিধানকে তাদের ষড়যন্ত্র থেকে রক্ষা করতে হবে।
তিনি শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউর দলীয় কার্যালয়ে জাসদের কাউন্সিলের পর প্রথম জাতীয় কমিটির সভায় সভাপতির প্রারাম্ভিক বক্তব্যে এ কথা বলেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের কার্যকরি সভাপতি রবিউল আলম, জাসদের উপদেষ্টা অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, উপদেষ্টা ডা: মোয়াজ্জেম হোসেন, সাধারণ সম্পাদক শিরিন আখতার, সার্জেন্ট রফিকুল ইসলাম বীরপ্রতীক ও জাসদ স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন ।
ইনু বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে জিয়াউর রহমান-মোশতাক সরকার সামরিক শাসন জারি করে দেশকে পাকিস্তানী ভাবধারায় নিয়ে গেছে।
তিনি বলেন, ৯০ সালের বিজয় আমাদের হাতছাড়া হয়ে যায়। ৯০ সালের পর জামায়াতকে সাথে নিয়ে বেগম জিয়া মাঠে নামেন।
তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের বিজয়ের মধ্যে দিয়ে সাম্প্রদায়িকা ও জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই শুরু হয়। অপর দিকে বিএনপি ও জামায়াত রাষ্ট্র ও সংবিধানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে।
তিনি বলেন, আমরা সংবিধানের পক্ষে অপরদিকে বেগম খালেদা জিয়া সংবিধানের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।
তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া আগুনযুদ্ধে পরাজিত হয়ে ঘরে ফিরে গেছেন। বেগম জিয়া তার পরাজয় ও আগুন সন্ত্রাসের ভুল স্বীকার করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

বাংলাদেশ এখন আদর্শ বিনিয়োগের কেন্দ্র : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিনিয়োগের জন্য বিশ্বের সবচেয়ে আদর্শ স্থান হিসেবে বর্ণনা করে পারস্পরিক সুবিধার্থে বৃহত্তর বিদেশী ও স্থানীয় বিনিয়োগ কামনা করেছেন।তিনি...

নাসার ওরিয়ন মহাকাশযান ফিরতি পথে, রোববার প্রশান্ত মহাসাগরে অবতরণ 

নাসার ওরিয়ন স্পেসশিপ চাঁদের কাছাকাছি দূরত্ব দিয়ে আবর্তন করেছে এবং পৃথিবীতে ফিরে আসার জন্য সোমবার মহাকর্ষ নির্দেশিত পথে আর্টেমিস-১ মিশনের উদ্দেশ্যে যাত্রা...

Recent Comments