28 C
Bangladesh
Monday, September 20, 2021
Home খেলা দ্বৈতে বিদায় রোমান-দিয়ার, আন সান- কিম জে জুটির স্বর্ণজয়

দ্বৈতে বিদায় রোমান-দিয়ার, আন সান- কিম জে জুটির স্বর্ণজয়

আরচারি দ্বৈত ইভেন্টের মূল লড়াইয়ে পারলেন না বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী। নবম হয়ে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছেন রোমান-দিয়া জুটি।
টোকিওর ইউমেনোশিমা ফিল্ডে রিকার্ভ মিশ্র দ্বৈতের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ সেট পয়েন্টে হারে বাংলাদেশ। রোমান ও দিয়ার বিপক্ষে দক্ষিণ কোরিয়ার হয়ে খেলেন আন সান ও কিম জে ডিওক জুটি।
প্রথম সেটে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৩৮-৩০ ব্যবধানে হারেন রোমান-দিয়া। এরপর দ্বিতীয় সেটে কিছুটা লড়াই করেও হারেন ৩৫-৩৩ ব্যবধানে। কিন্তু, শেষ সেটে আর পারেননি। শেষ সেটে ৩৯-৩৮ পয়েন্ট ব্যবধানে বিদায় নেন দু’জন।
 
আন সান- কিম জে জুটির স্বর্ণজয়
সেরা জুটির বিপক্ষেই রিকার্ভ মিশ্র দলগত বিভাগের প্রথম রাউন্ড খেলতে হয়েছে বাংলাদেশের রোমান ও দিয়াকে।  সহজ জয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল কোরিয়ান আন সান ও কিম জে ডিওক জুটি। শেষ পর্যন্ত রোমান-দিয়াকে বিদায় করা সেই জুটির হাতেই উঠেছে আরচারির রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের স্বর্ণ।
আজ শনিবার দুপুরে শেষ হওয়া স্বর্ণের লড়াইয়ে দক্ষিণ কোরিয়া ৫-৩ সেট পয়েন্টে নেদারল্যান্ডসকে হারিয়ে টোকিও অলিম্পিকে নিজেদের প্রথম স্বর্ণপদক ঝুলিতে ভরেছে। নেদারল্যান্ড তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে শেষপর্যন্ত রৌপ্য পেয়েছে।
বাংলাদেশকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে কোরিয়া পেয়েছিল ভারতকে। ৬-২ সেট পয়েন্টে ভারতের আরচারদের হারিয়ে উঠে যায় সেমিফাইনালে। ফাইনালে ওঠার সে লড়াইয়ে কোরিয়া ৫-১ সেট পয়েন্টে হারায় মেক্সিকোকে। আগের জয় সহজে এলেও,  ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে জিততে ঘাম ঝরাতে হয়েছে কোরিয়ানদের। প্রথম সেট (৩৮-৩৫) হেরে দ্বিতীয় (৩৭-৩৬) ও তৃতীয় সেট (৩৬-৩৩) জিতে ম্যাচে ফিরেছিল তারা। শেষ সেট ড্র (৩৯-৩৯) করে স্বর্ণ নিশ্চিত করে কোরিয়ানরা।
ইভেন্টের তৃতীয় স্থান নির্ধারণী খেলায় মেক্সিকো ৬-২ সেট পয়েন্টে তুরস্ককে হারিয়ে জিতেছে ব্রোঞ্জ পদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সংবিধান সম্মতভাবেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান সম্মতভাবেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ‘নিরপেক্ষ...

কক্সবাজারে পৃথক সহিংসতার ঘটনা, গুলিতে দুইজন নিহত

বাংলাদেশের ১৬০টি ইউনিয়ন ও ৯টি পৌরসভায় আজ যে নির্বাচন চলছে, তার মধ্যে অন্তত দুইটি জায়গা থেকে পাওয়া গেছে প্রাণঘাতী সহিংসতার খবর।

ম্যাক্রোঁর সাথে দ্রুত বৈঠকে বসার অনুরোধ বাইডেনের

অষ্ট্রেলিয়ার সাথে নতুন নিরাপত্তা চুক্তি নিয়ে তিক্ততার জের ধরে যুক্তরাষ্ট্র ও ব্রিটেন ফ্রান্সের সাথে উত্তেজনা কমানোর চেষ্টা চালিয়ে আসছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন...

প্রধানমন্ত্রী নিউইয়র্ক পৌঁছেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে রোববার বিকেলে নিউইয়র্ক পৌঁছেছেন।প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসস’কে জানান, ‘ বিমান...

Recent Comments