22 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় মৃত্যুর মিছিল বেড়েই চলেছে: রিজবী

নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় মৃত্যুর মিছিল বেড়েই চলেছে: রিজবী

wef-e1452751013308বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছন, ইউনিয়ন পরিষেদর  দু’দফা নির্বাচনসহ এ পর্যন্ত আওয়ামী সন্ত্রাসী ও আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে ৪৫ জন নিহত ও পাঁচ সহস্রাধিক লোক আহত হয়েছে। আর নির্বাচনী সহিংসতায় মৃত্যুর মিছিল বেড়েই চলেছে।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসন ও সরকারি দলের যৌথ নৃশংস তাণ্ডব নিয়ে বিরোধী দল ও গণমাধ্যম যতই চেচামেচি করুক না কেন, নির্বাচন কমিশনের উচ্চ পদস্থ পদাধিকারীরা ভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে বলে নির্লজ্জের মতো বিবৃতি দিয়ে যাচ্ছেন।

বুধবার বেলা সাড়ে ১১টায়  আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী অভিযোগ করে বলেন, নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া ইউনিয়নে একজনকে গাছে বেঁধে কুপিয়ে হত্যা করেছে আওয়ামী সন্ত্রাসীরা। একইদিনে রূপগঞ্জের ভুলতায় বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্বাস উদ্দিন ভুইয়ার গণসংযোগে আওয়ামী সন্ত্রাসীরা তার ওপর সশস্ত্র হামলা চালায়। এতে প্রার্থীসহ ১২জন আহত হয়েছে। অপরদিকে, বান্দরবানের রুমা উপজেলায় এক ইউপি মেম্বর মং নু মারমাকে অপহরণ করে হত্যা করেছে আওয়ামী সন্ত্রাসীরা।

তিনি আরও বলেন, মঙ্গলবার মুন্সিগঞ্জে পুলিশের সামনে আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে ৭ জন গুলিবিদ্ধ হয়েছে।  এছাড়া গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী কুতুব উদ্দিনের ওপর হামলা এবং বগুড়ার গাবতলী উপজেলার রামেশ্বরপুরে বিএনপির নির্বাচনী সভা পণ্ড করে দেয়া হয়েছে।

রিজভী বলেন, ইউপি নির্বাচন নিয়ে শাসক দলের ক্যাডারদের বিরতিহীন  রক্তক্ষয়ী হিংস্র তাণ্ডবে দেশের মানুষ অপমাণিত ও অত্যাচারিত। তা সত্ত্বেও নির্বাচন কমিশনের সর্বোচ্চ পদাধিকারীরা লাভজনক চাকুরির ঠাণ্ডা ঘরের মায়ায় ভোটারবিহীন সরকারের নির্দেশে অনাচার ও জালিয়াতিকে বৈধতা দিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, দুই দফা নির্বাচনে ব্যাপক সহিংসতা, প্রাণহানি ও আহতের ঘটনার মধ্য দিয়ে নির্বিচারে ভোট জালিয়ারিত সচিত্র সংবাদ দেশি-বিদেশি মানুষেরা অবলোকন করলেও ইসি প্রতিনিয়ত শান্তির লোলিতবাণী প্রচার করে চলেছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)সহ অন্য কমিশনাররা শাশ্বত মিথ্যাবাদী হিসেবে আজ দেশের মানুষের কাছে আখ্যায়িত হয়েছেন।

রিজভী হুঁশিয়ারি দিয়ে বলেন, গণবিরোধী অবৈধ সরকার ধাবমান বাঘের পিঠে সওয়ার হয়ে ছোটাছুটি করছে। যেকোনো মুহূর্তে তাদের ছিটকে পড়ার সময় চলে এসেছে। আর এই পতনে বিশ্বের সকল স্বৈরাচার চমকে উঠবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন-বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

বাংলাদেশ এখন আদর্শ বিনিয়োগের কেন্দ্র : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিনিয়োগের জন্য বিশ্বের সবচেয়ে আদর্শ স্থান হিসেবে বর্ণনা করে পারস্পরিক সুবিধার্থে বৃহত্তর বিদেশী ও স্থানীয় বিনিয়োগ কামনা করেছেন।তিনি...

নাসার ওরিয়ন মহাকাশযান ফিরতি পথে, রোববার প্রশান্ত মহাসাগরে অবতরণ 

নাসার ওরিয়ন স্পেসশিপ চাঁদের কাছাকাছি দূরত্ব দিয়ে আবর্তন করেছে এবং পৃথিবীতে ফিরে আসার জন্য সোমবার মহাকর্ষ নির্দেশিত পথে আর্টেমিস-১ মিশনের উদ্দেশ্যে যাত্রা...

Recent Comments