27 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home জাতীয় পদ্মা সেতু চালুর দিন থেকেই ট্রেন লাইন চালুর লক্ষ্যে কাজ এগিয়ে চলছে...

পদ্মা সেতু চালুর দিন থেকেই ট্রেন লাইন চালুর লক্ষ্যে কাজ এগিয়ে চলছে : রেলমন্ত্রী

image_168935.rail_minister_sm_574904658রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, পদ্মা সেতু চালুর দিন থেকেই ট্রেন লাইন চালুর লক্ষ্যে কাজ এগিয়ে চলছে।
রেলওয়ের উন্নয়নের লক্ষ্যে চলমান কিছু বড় প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, চট্রগ্রাম-কক্সবাজার-দোহাজারী রেললাইনের কাজও শিগগিরই শুরু হবে।
রেলমন্ত্রী আরো জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সারাদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার জন্য রেলপথ মন্ত্রণালয় গৃহিত প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
আজ বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনে রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক রেলওয়ের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পসহ রেল খাতের সার্বিক বিষয় তুলে ধরেন এবং জেলা প্রশাসকদের দাবির বিষয় নিয়ে বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার রেলওয়ে খাতকে অগ্রাধিকার দিয়ে ২০১১ সালে আলাদা মন্ত্রণালয় গঠন করে। এক সময়ের অবহেলিত রেলওয়েতে বর্তমানে অনেক প্রকল্প চলমান আছে।
তিনি বলেন, প্রকল্পগুলোর কোনটি শেষ পর্যায়ে, কোনটি মাঝপথে আবার কোন প্রকল্প শুরুর পর্যায়ে রয়েছে। চলমান প্রকল্পগুলো শেষ হলে রেলওয়ে খাতের আমূল পরিবর্তন হবে বলেও তিনি জানান।
যে সকল জেলার উপর দিয়ে রেললাইন চলে গেছে সে সকল জেলা প্রশাসকদের উদ্দেশে মন্ত্রী রেললাইন রক্ষাসহ চোলাচালান প্রতিরোধ, যে কোন নাশকতায় অতীতের মতই আরও সহযোগিতা কামনা করেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তার সময়ে প্রায় ৮ হাজার কর্মচারীর রেলওয়েতে নিয়োগ দেয়া হয়েছে। আগামীতে শূন্য পদে আরও নিয়োগের প্রক্রিয়া চলমান আছে।
সভায় কয়েকজন জেলা প্রশাসকের নতুন রেললাইন নির্মাণ ও সংস্কারের বিষয়ে রেলপথ সচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন বলেন, ফেনী-বিলোনিয়া রেলপথ চালুর উদ্যোগ নেয়া হয়েছে। ছাতক থেকে সুনামগঞ্জ পর্যন্ত নতুন রেললাইন নির্মাণের ব্যবস্থা করা হবে।
তবে ঢাকা থেকে মানিকগঞ্জ পর্যন্ত নতুন রেললাইন নির্মাণের দাবির ব্যাপারে এখনও কোন পরিকল্পনা নেই বলে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন জানান। BSS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাশিয়ায় ইউক্রেনের হামলাকে উৎসাহিত করছে না যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র মঙ্গলবার বলেছে, তারা ইউক্রেনকে রাশিয়ায় হামলা চালাতে ‘উৎসাহিত’ করছে না। দেশটির বিভিন্ন ঘাঁটিতে কিয়েভ একের পর এক ড্রোন হামলা চালানোর পর...

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দ’ুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও...

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

Recent Comments