33 C
Bangladesh
Sunday, July 25, 2021
Home অন্যান্য পরিকল্পনামন্ত্রীর আইফোন উদ্ধার

পরিকল্পনামন্ত্রীর আইফোন উদ্ধার

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছিনতাই হওয়া মোবাইল উদ্ধার করেছে পুলিশ।  ৫ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর (ডিএমপি) রমনা বিভাগের ধানমন্ডি থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ সগির, মোঃ সুমন মিয়া, মোঃ জাকির, মোঃ হামিদ আহম্মেদ সোহাগ ওরফে আরিফ ও মোঃ জীবন। এসময় তাদের হেফাজত হতে ১টি মোটরসাইকেল, দুটি আই-ফোন, বিভিন্ন মডেলের ১০ টি ফোন, ১টি ল্যাপটপ ও মোবাইলের ভাঙ্গা বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধার করা হয়।

তাদের গ্রেফতার সম্পর্কে আজ ১৯ জুলাই, ২০২১ সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ সাজ্জাদুর রহমান বিপিএম বলেন, গত ১৮ জুলাই, ২০২১ তারিখ থেকে ধারাবাহিক অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় মন্ত্রী মহোদয়ের আই-ফোনসহ একাধিক মোবাইল।

মন্ত্রী মহোদয়ের মোবাইল উদ্ধার সম্পর্কে পুলিশের এই কর্মকর্তা বলেন, গত ১২ জুলাই, ২০২১ বেলা অনুমান ১৭:৫০ টায় ধানমন্ডি সাতমসজিদ রোড এনসিসি ব্যাংকের সামনে হতে নুসরাত জাহান নামের এক মেয়ের ভ্যানিটি ব্যাগ দুইজন ছিনতাইকারী মোটরসাইকেল যোগে এসে নিয়ে যায়। যার মধ্যে তার ব্যবহৃত একটি আই-ফোন ছিলো। এ ঘটনায় তার অভিযোগের প্রেক্ষিতে ধানমন্ডি থানায় একটি মামলা হয়।

এই মামলাটি তদন্ত করতে গিয়ে থানা পুলিশ প্রথমে সগির ও সুমন নামের দুই জনকে তাদের ব্যবহৃত মোটরসাইকেলসহ গ্রেফতার করে। এই মোটরসাইকেল দিয়ে তারা মূলত ছিনতাইয়ের কাজ করে থাকে। তাদের দেয়া তথ্যমতে গ্রেফতার করা হয় জাকিরকে যে ওই মেয়ের আইফোনটি কিনেছিলো। পরে জাকিরের দেয়া তথ্যমতে গ্রেফতার করা হয় টেকনোলজি এক্সপার্ট আরিফকে। এই আরিফের নিকট হতে উদ্ধার করা হয় মন্ত্রী মহোদয়ের মোবাইল।

এই আরিফ মূলত: বিভিন্ন সফটওয়ার ব্যবহার করে আইফোনসহ বিভিন্ন স্মার্টফোন আনলক ও আইএমইআই পরিবর্তন করে থাকে। পরবর্তী সময়ে অন্য পক্ষের মাধ্যমে তা বিক্রি করে দেয়। কিন্তু আরিফ মন্ত্রী মহোদয়ের আইফোন আনলক করার পর মন্ত্রী মহোদয়ের ছবি দেখে সেটা বিক্রি না করে তার নিকট রেখে দেয়। পুলিশ আরিফের হেফাজত হতে আইএমইআই পরিবর্তনে ব্যবহৃত ল্যাপটপ, ১০টি বিভিন্ন মডেলের স্মার্টফোন ও একাধিক মোবাইলের ভাঙ্গা অংশ উদ্ধার করে। আরিফের ল্যাপটপে থাকা বিভিন্ন তথ্য উপাত্ত যাচাই বাছাই ও ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে আদাবর এলাকা থেকে জীবন নামের একজনকে গ্রেফতার করে। যার হেফাজত হতে উদ্ধার করা বাদী নুসরাত জাহানের ছিনতাই হওয়া আই-ফোন।

উল্লেখ্য গত ২১ মে রবিবার মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মহোদয় নিজ দপ্তর থেকে বেইলি রোডের বাসায় ফেরার পথে বিজয় সরণি ট্রাফিক সিগন্যালে সন্ধ্যা সাতটার দিকে গাড়ির জানালা খুলে মোবাইল ফোনে কথা বলার সময় এক ছিনতাইকারী মন্ত্রীর মোবাইল নিয়ে পালিয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

পূর্বচীনের দিকে ধেয়ে আসছে টাইফুন ইন-ফা

পূর্ব চীনে রবিবার টাইফুন ইন-ফার প্রভাবে প্রবল বাতাস বইছে এবং ভারী বৃষ্টিপাত চলছে, ইন-ফা আজ বিকালে অথবা সন্ধ্যার দিকে নিঙবোর প্রধান নৌ...

ব্রিটেনে জলবায়ু আলোচনায় ৫১ দেশের অংশগ্রহণ

ব্রিটেন আয়োজিত জলবায়ু আলোচনায় বিশ্বের ৫১টি দেশের জলবায়ু ও পরিবেশ বিষয়ক মন্ত্রীরা অংশ নিচ্ছেন।গ্লাসগোয় নভেম্বরে যে সিওপি২৬ জলবায়ু বিষয়ক শীর্ষ সম্মেলন হবে...

দাউদকান্দিতে আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

জেলার দাউদকান্দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প-২ এর নির্মিত ঘর পরিদর্শন ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার...

তালেবান অগ্রযাত্রা রোধে আফগান সরকাররের রাত্রিকালীন কারফিউ জারি

আফগান স্বরাষ্ট্র মন্ত্রনালয় জানিয়েছে, সাম্প্রতিক মাসগুলোতে তালেবানদের ব্যাপক আক্রমনের প্রেক্ষিতে ক্রমবর্ধমান সহিংসতা রোধে আফগান কর্তৃপক্ষ শনিবার দেশটির ৩৪ টি প্রদেশের মধ্যে ৩১...

Recent Comments