27 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home জাতীয় প্রকাশ্যে হত্যাকাণ্ড পাল্টে গুপ্তহত্যায় জর্জরিত বাংলাদেশ: শেখ হাসিনা

প্রকাশ্যে হত্যাকাণ্ড পাল্টে গুপ্তহত্যায় জর্জরিত বাংলাদেশ: শেখ হাসিনা

0,,17356752_303,00যারা প্রকাশ্যে মানুষ পুড়িয়ে হত্যা করতো, তারাই এখন কৌশল পাল্টে গুপ্তহত্যা করছে বলে বলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তারা কেউ পার পাবে না, আইনশৃঙ্খলা বাহিনী তাদের খুঁজে বের করবে বলে তিনি ঘোষণা দিয়েছেন।

ঢাকায় গণভবনে একটি সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ”গুপ্তহত্যার প্রক্রিয়া একই রকম। যারা প্রকাশ্য দিবালোকে পুড়িয়ে মানুষ হত্যা করতো, তারাই এখন কৌশল পাল্টেছে।”

ইসলাম শান্তির ধর্ম উল্লেখ করে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ”আমাদের দেশে সত্যিকার ইসলাম ধর্মে বিশ্বাসীকে আহ্বান জানাব, তাদের পরিবারের সদস্যরা সন্ত্রাসী, জঙ্গিবাদী পথে যাচ্ছে কিনা, তা দেখার দায়িত্ব তাদের। কারণ ধর্মের নামে যারা হত্যা চালায়, তারা আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশ অমান্য করে।”

প্রধানমন্ত্রী বলেন, ”চট্টগ্রামে পুলিশের এসপির স্ত্রীকে হত্যা পরিকল্পিত ঘটনা। কিন্তু সন্ত্রাসের বিরুদ্ধে সরকারের অবস্থান সুদৃঢ়। এই গুপ্ত হত্যাকারীদের খুঁজে বের করা এবং কোথায় বসে তারা প্লান-পরিকল্পনা করছে, তা খুঁজে বের করতে হবে। তবে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী বসে নেই। জঙ্গি জঙ্গিই, তারা যে দলেরই হোক না কেন, তারা পার পাবে না।”

কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে এরকম ঘটনার দায় সরকার বিরোধীদের উপর চাপানো হচ্ছে বলে বিভিন্ন মহল থেকে অভিযোগ ওঠে, এরকম এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ”যারা এরকম সমালোচনা করেন, তারাই জঙ্গিবাদীদের সহায়তা করতে চান। আমি হেড অব দ্য গভর্নমেন্ট, আমার কাছে সব তথ্য আছে। আমরা সূত্র ধরেই কথা বলি। আমরা যাদের ধরি, তাদের যে যোগসূত্র আমরা পাই, সে কারণেই আমরা এটা বলতে বাধ্য হই।”

যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের বর্তমান ভূমিকায় বাংলাদেশ সম্পর্ক ছিন্ন করবে কি? এই প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ”পাকিস্তানের কর্মকাণ্ডেই তাদের ভূমিকা স্পষ্ট হচ্ছে। কিন্তু আমি কোন দেশের সাথে সম্পর্ক নষ্ট করতে চাই না। একটা কূটনীতিক সম্পর্ক আছে, থাকবে। কিন্তু এ ধরণের কমেন্ট আমরা গ্রহণ করি না।”

সৌদি আরবে পাঁচদিনের সফর শেষে মঙ্গলবার বিকালে দেশে ফিরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে তিনি দ্বিপক্ষীয় সফরে বুলগেরিয়া আর জি-৭ সফরে জাপান যান। এসব সফরের বিষয় জানাতে সংবাদ সম্মেলনটি ডাকা হলেও, সেখানে নানা বিষয় উঠে আসে।

এবারের সৌদি আরব সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে বলে তিনি জানান। সৌদি আরবে শ্রমিকদের পাশাপাশি চিকিৎসক, প্রকৌশলী, নার্সসহ দক্ষ পেশাজীবী নেবে বলে তিনি জানান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাশিয়ায় ইউক্রেনের হামলাকে উৎসাহিত করছে না যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র মঙ্গলবার বলেছে, তারা ইউক্রেনকে রাশিয়ায় হামলা চালাতে ‘উৎসাহিত’ করছে না। দেশটির বিভিন্ন ঘাঁটিতে কিয়েভ একের পর এক ড্রোন হামলা চালানোর পর...

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দ’ুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও...

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

Recent Comments