24 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home অপরাধ ফেসবুক লাইভে আত্মহত্যা করা মহসিন খান 'অবসাদগ্রস্ত ছিলেন', বলছে পুলিশ

ফেসবুক লাইভে আত্মহত্যা করা মহসিন খান ‘অবসাদগ্রস্ত ছিলেন’, বলছে পুলিশ

বাংলাদেশে ফেসবুক লাইভে নিজের মাথায় পিস্তল তাক করে এক ব্যবসায়ীর আত্মহত্যার ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছে তার পরিবার।

বুধবার রাত ১০টার কিছু আগে রাজধানীর ধানমণ্ডিতে নিজের বাসায় ফেসবুক লাইভে পিস্তল মাথায় তাক করে আবু মহসিন খান নামে ওই ব্যবসায়ী আত্মহত্যা করেন বলে পুলিশ জানিয়েছে।

ধানমন্ডির সহকারী কমিশনার আব্দুল্লাহ আল মাসুম জানিয়েছেন, ময়নাতদন্ত শেষে আবু মহসিন খানের মরদেহ আজ দুপুরের দিকে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আব্দুল্লাহ আল মাসুম জানিয়েছেন, মি. খান যে ব্যক্তিগত আগ্নেয়াস্ত্র ব্যাবহার করে আত্মহনন করেছেন, মাত্র দুদিন আগেই তিনি সেটির লাইসেন্স নবায়ন করেছেন।

আবু মহসিন খান চিত্রনায়ক রিয়াজের শ্বশুর।

এই ঘটনাটি ঠেকানো যেত কিনা সেনিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

যা বলছে পুলিশ

পুলিশ মনে করছে তার দীর্ঘ দিনের একাকী জীবন, ক্যান্সারের সাথে লড়াই, ব্যবসায় লোকসান, এই সব কিছু থেকে চরম অবসাদগ্রস্ত হয়ে পড়েন আটান্ন বছর বয়সী ব্যবসায়ী আবু মহসিন খান।

সেটিই তার আত্মহননের পথ বেছে নেবার কারণ হতে পারে বলে মনে করছে পুলিশ।

“ওনার অনেক ডিপ্রেশন ছিল। ওনার বিগত পাঁচ বছর যাবত ক্যান্সার ধরা পড়েছে। ওনার স্ত্রী ও একমাত্র ছেলে অস্ট্রেলিয়া থাকে। উনি একাকী জীবন যাপন করতেন। উনি ব্যবসা করতেন কিন্তু অসুস্থতার কারণে ব্যবসাটা ভালোভাবে পরিচালনা করতে পারেননি। উনি অনেক ব্যাবসায়িক লস করেছিলেন”।

“আমরা যেটা বুঝতে পারলাম এই বয়সী একটা লোক, দীর্ঘদিন এরকম একা থাকা থাকা, এই সবকিছু নিয়েই ওনার ডিপ্রেশনটা ছিল। প্রাথমিকভাবে আমরা তার প্রতিবেশী, আত্মীয়দের সাথে কথা বলে এমনটাই মনে করছি”, বলেছেন ধানমন্ডি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকরাম আলী মিয়া।

গতকাল বুধবার রাত ১০টার কিছু আগে রাজধানীর ধানমণ্ডিতে নিজের বাসায় ফেসবুক লাইভে পিস্তল মাথায় তাক করে আবু মহসিন খান আত্মহত্যা করেন বলে পুলিশ জানিয়েছে।

ফেসবুক লাইভে ১৬ মিনিট

ফেসবুক লাইভে গুছিয়ে শান্ত গলায় ১৬ মিনিটের বেশি সময় কথা বলেছেন আবু মহসিন খান। কথা বলার সময় সুস্থির ছিলেন।

তার চোখের চশমার কাঁচ ঝাপসা দেখাচ্ছিল। নিজের পরিচয় দিয়ে শুরু কথা করেছেন।

পরিবারের কয়েকজন সদস্যের প্রতি তিনি সংক্ষুব্ধ সেটি তার কথায় প্রকাশিত হয়েছে। কথার মাঝে তিনি অনেকবার ছোট-বড় বিরতি নিয়েছেন।

তার গলার স্বর বুজে আসছিলো মাঝে মাঝে। দুইবার কলেমা পড়েছেন, বিড়বিড় করে সুরা পাঠ করেছেন।

যে পিস্তলটি ব্যাবহার করে তিনি নিজের প্রাণ শেষ করে দেবেন সেটি যে বৈধ তাও তিনি নিশ্চিত করেছেন ফেসবুক লাইভে সেটির লাইসেন্স প্রদর্শন করে।

পুলিশ জানিয়েছে তিনি আগেই দরজায় কাগজ টাঙিয়ে রেখেছিলেন যাতে টাইপ করে লেখা ছিল দরজা খোলা আছে। ধাক্কা দিয়ে ভেতরে ঢোকার কথা লিখেছেন।

সাদা কাপড় রেখে গেছেন নিজেকে দাফন করার জন্য। কোন কবরস্থানে দাফন হবে সেটি অনুরোধ করে গেছেন।

পুলিশ আরো জানিয়েছে, তার মরদেহের পাশে একটি নোট পাওয়া গেছে। সেখানেও তিনি একই ধরনের কথা লিখেছেন।

আবু মহসিন খানের এভাবে আত্মহত্যা করা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেককেই নানা ধরণের প্রতিক্রিয়া জানাতে দেখা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাশিয়ায় ইউক্রেনের হামলাকে উৎসাহিত করছে না যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র মঙ্গলবার বলেছে, তারা ইউক্রেনকে রাশিয়ায় হামলা চালাতে ‘উৎসাহিত’ করছে না। দেশটির বিভিন্ন ঘাঁটিতে কিয়েভ একের পর এক ড্রোন হামলা চালানোর পর...

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দ’ুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও...

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

Recent Comments