27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeখেলাফ্রান্সে ফুটবল সমর্থকদের মধ্যে ব্যপক সংঘর্ষ, আহত ৩৭

ফ্রান্সে ফুটবল সমর্থকদের মধ্যে ব্যপক সংঘর্ষ, আহত ৩৭

0,,17356752_303,00ইউরো ফুটবল ২০১৬ চ্যাম্পিয়নশিপ খেলার আগেই সহিংসতা শুরু হয়। ফ্রান্সের মার্সেই শহরে ফুটবল সমর্থকদের মধ্যে সংঘটিত এই সংঘর্ষের ঘটনায় অন্তত ত্রিশ জন আহত হয়েছে। ইংল্যান্ড ও রাশিয়ার ম্যাচের আগেই এ সংঘাত সৃষ্টি হয়।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা এ ঘটনায় তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে। তিন দিন আগে থেকেই মার্সেই শহরের চলছিল ফুটবল সমর্থকদের মাঝে সংঘাত।

এসব চলছিল মাঠের বাইরেই। তবে ইংল্যান্ডের সাথে খেলা শেষ হওয়ার পর রাশিয়ার সমর্থকরা ইংল্যান্ড দলের সমর্থকদের ওপর হামলা চালায় স্টেডিয়ামের ভেতরেই।

নাইস শহরেও দুই পক্ষের মধ্যে মারামারি চলছে বলে খবর আসছে। পুলিশ বলছে বেশ কজন আহত তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর । তাদের একজন ব্রিটিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, খেলা চলার সময় রাশিয়ার আগুনের পিণ্ড সমর্থকরা ছুড়তে থাকে এবং তাদের কেউ কেউ দুপক্ষের মধ্যকারর বিভাজন মূলক বেষ্টনীর ওপর উঠে পড়ে।

এসময় আতঙ্কিত হয়ে পড়তে দেখা যায় ইংলিশ সমর্থকদের। বিবিসির স্পোর্টস এডিটর ড্যান রোয়ান এক টুইটে লিখেছেন, এটি উয়েফার জন্য বিরাট এক প্রশ্ন।

এ ধরনের জিনিসপত্র নিয়ে ভেতরে ঢুকল কিভাবে লোকজন?”

রাশিয়া ও ইংল্যান্ডের সমর্থকদের সাথে সাথে ফরাসি ফুটবল সমর্থকরাও এই সংঘাতে জড়িয়ে পড়ে। যদিও সমর্থকদের বিশাল অংশই শান্ত ছিল কিন্তু স্টেডিয়ামের বাইরে বিশৃঙ্খলা চলছিলই।

উয়েফা কর্তৃপক্ষ বলছে, যারা এ ধরনের আচরণ করতে পারে ফুটবলের সাথে তাদের কোনও সম্পর্ক থাকতে পারে না।

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ইংল্যান্ড দলের সমর্থকদের আচরণ ছিল লজ্জাজনক। পুলিশ এ ঘটনায় অন্তত ছয়জনকে গ্রেপ্তার করেছে। বিবিসি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments