26 C
Bangladesh
Thursday, December 8, 2022
Home জাতীয় বঙ্গবন্ধু স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীসহ তার দলের উর্ধ্বতন নেতৃবৃন্দ

বঙ্গবন্ধু স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীসহ তার দলের উর্ধ্বতন নেতৃবৃন্দ

31AB032E00000578-0-image-m-9_1456849888227ঐতিহাসিক সেই ৭ মার্চ উপলক্ষে আজ সকালে ধানমন্ডি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ধানমন্ডি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণের পর তিনি স্বাধীনতার রূপকার বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য কিছুক্ষণ নীরবে পালন করেন।

এরপর দলের কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে দ্বিতীয়বার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উর্ধ্বতন নেতৃবৃন্দের মধ্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওয়াবদুল কাদের, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, এডভোকেট সাহারা খাতুন, সতীশ চন্দ্র রায়, মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ড. আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।
পরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মধ্যে আওয়ামী যুবলীগ, যুব মহিলা লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।
১৯৭১ সালের এদিনে বঙ্গবন্ধু তাঁর ঐতিহাসিক হৃদয়মথিত ভাষণে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রত্যক্ষ সংগ্রামের ডাক দিয়েছিলেন। সে পথ ধরেই অর্জিত হয় কাক্সিক্ষত স্বাধীনতা।
তৎকালীন রেসকোর্স ময়দান (এখন সোহরাওয়ার্দী উদ্যানে) লাখো মানুষের জনসমুদ্রে তিনি উদাত্তকন্ঠে ঘোষণা করেছিলেন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।” (বাসস)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে চায় ব্রাজিল

কাতার বিশ্বকাপে আগামীকাল শুক্রবার দিনের ও টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে নেইমারের প্রত্যাবর্তনে আত্মবিশ্বাসী ব্রাজিল। শেষ ষোলর ম্যাড়মেড়ে পারফর্মেন্স করা ক্রোয়েশিয়াকে...

সরকার তৃণমূলে সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার তৃণমূলে সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের উদ্যোগ নিয়েছে।তিনি বলেন, ‘আমরা প্রত্যন্ত অঞ্চলে যেসব সংস্কৃতিমনা মানুষ আছে তাদের...

মস্কো আগ বাড়িয়ে পরমাণু অস্ত্র ব্যবহার করবে না : পুতিন

ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্রের ব্যবহার নিয়ে উত্তেজনা বাড়ছে। তবে মস্কো আগ বাড়িয়ে তা ব্যবহার করবে না বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।পুতিন...

মিরাজের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয় বাংলাদেশের

মেহেদি হাসান মিরাজের প্রথম সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে এক ম্যাচ বাকী রেখেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ।আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৫ রানে...

Recent Comments