27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeজাতীয়বাংলাদেশে নৃশংস হত্যাকাণ্ডগুলোকে গুরুত্বের সঙ্গে দেখছে যুক্তরাষ্ট্র

বাংলাদেশে নৃশংস হত্যাকাণ্ডগুলোকে গুরুত্বের সঙ্গে দেখছে যুক্তরাষ্ট্র

image_22351ইসলামিক স্টেট (আইএস) ও আল-কায়দাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশে সম্প্রতি জঙ্গি হামলা ও নৃশংস হত্যাকাণ্ডগুলোর দায় স্বীকারকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছে যুক্তরাষ্ট্র।

এমন বক্তব্য দিয়ে সম্প্রতি বাংলাদেশ সফরের সময় টেলিভিশন চ্যানেল এনটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল বলেন, ভবিষ্যতে বাংলাদেশ যাতে এসব সংগঠনের সুবিধাজনক গন্তব্যে পরিণত না হয় সেদিকেও দৃষ্টি রাখছে তাঁর দেশ। সোমবার সাক্ষাৎকারটি প্রচার করেছে এনটিভি।

উগ্রবাদজনিত নিরাপত্তা ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশের অঙ্গীকার ইতিবাচক উল্লেখ করে তিনি বলেন, যুক্তরাষ্ট্র বিশ্বাস করে বাংলাদেশ প্রতিটি হত্যাকাণ্ডের তদন্ত করবে এবং হত্যাকারীদের বিচারের আওতায় আনবে। বাংলাদেশ সরকারের এবিষয়ে অঙ্গিকার রয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, তাঁর দেশও দেখছে কিভাবে বাংলাদেশকে এ বিষয়ে সাহায্য করা যায়।

নিশা দেশাই বিসওয়াল বাংলাদেশে একটি কার্যকর রাজনৈতিক প্রক্রিয়া শুরুর ওপর জোর দিয়ে আশা প্রকাশ করেন, আগামী সাধারণ নির্বাচনকে অংশ গ্রহণমূলক করতে সকল দলের মধ্যে শীঘ্রই একটি রাজনৈতিক আলোচনার সূত্রপাত হবে। ঢাকা থেকে জহুরুল আলম।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments