27 C
Bangladesh
Tuesday, December 6, 2022
Home জাতীয় বিএনপির সমাবেশ হবে লক্ষণীয়: সিনিয়র নেতারা

বিএনপির সমাবেশ হবে লক্ষণীয়: সিনিয়র নেতারা

map_specnews22_ltst_4namus_enus_650x366আজ মঙ্গলবার ৫ জানুয়ারি বিকেলে বিএনপির কার্যালয়ের সামনে ‘গণতন্ত্র হত্যা’ দিবস হিসেবে  সমাবেশে যোগ দিবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত বিতর্কিত নির্বাচনকে বিএনপি ‘গণতন্ত্র হত্যা’ দিবস হিসেবে পালন করে থাকে। দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপির এ সমাবেশ। এতে লাখ লাখ লোক অংশ নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির সিনিয়র নেতারা।

গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দুই দলকে নিজ নিজ কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমিত দেন। এরপর বিকেলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কিছু শর্ত সাপেক্ষে সমাবেশ করার অনুমতি দেয়।

ডিএমপি জানায়, দুই দলকে দেয়া শর্তগুলো হলো- রাস্তা বন্ধ করে সমাবেশ করা যাবে না, হাতে লাঠিসোঁটা বহন করা যাবে না, মাইক সীমিত জায়গার মধ্যে থাকবে, মিছিল করে সমাবেশে আসা যাবে না, যানজট সৃষ্টি করা যাবে না, সন্ধ্যার আগেই সমাবেশ শেষ করতে হবে।

এই সমাবেশের কথা জানতে চাইলে বিএনপির সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি বলেন, সরকার আমাদেরকে শেষ সময় এসে সমাবেশের অনুমতি দিয়েছে। যাতে করে আমরা বেশি মানুষের সমাগম না করাতে পারি। সমাবেশে উপস্থিতির কথা জানতে চাইলে তিনি বলেন, আমরা সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করেছি আমরা। আমরা আশা করি মানুষ তাদের গণতন্ত্র আদায়ের অধিকারে এই সমাবেশে উপস্থিত  হবে।

ছাত্রদলের পক্ষ থেকে সমাবেশের উপস্থিতি কথা জানতে চাইলে যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোক্তার হোসেন বলেন, দুপুরের আগেই ছাত্রদলের নেতাকর্মীরা নয়াপল্টনে উপস্থিত থাকবে। ঢাকার সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ সমাবেশে অংশ নেবে। এ বিষয়ে দলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী বলেন, দীর্ঘ দিন সভা-সমাবেশ করা হয় না। সরকার আমাদেরকে সভা সমাবেশ করতে দেয় না। আমাদের কথা বেলার অধিকার কেড়ে নিয়েছে। আর এই ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা’ দিবস উপলক্ষে আমরা চেষ্টা করব এখানে বিপুল সংখ্যক ছাত্র জনতার উপস্থিতি নিশ্চিত করতে। আর আমরা সরকারের কাছে আশা করব আমাদের দলের নেতাকর্মীদের পথে পথে কোনো বাধা না দিতে।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুস সালাম সমাবেশে উপস্থিতির বিষয়ে বলেন, আজকের সমাবেশে লাখ লাখ জনতার ঢল নামবে।

মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা বলেন, আমরা সকল ধরনের প্রস্তুতি শেষ করেছি। আমাদের ঢাকা মহানগরসহ থানা, ওয়ার্ড এর সকল নেতাকর্মী এবং সাধারণ মানুষ উপস্থিত থাকবে।

সেচ্ছাসেবক দলের দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু বলেন, সমাবেশে সেচ্ছাসেবক দলের সর্বস্তরের নেতাকর্মীদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

জাপানিজ অর্থনৈতিক অঞ্চলের কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল (বিএসইজেড) কার্যক্রমের উদ্বোধন করেছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে...

টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয় গোল রক্ষক ডোমিনিক লিভাকোভিচের বীরোচিত পারফর্মেন্সে টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ^কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়া। জাপানের...

দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে নেইমারের ব্রাজিল

দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে কাতার বিশ^কাপের কোয়ার্টার ফাইনালে উঠলো পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। এর মাধ্যমে ১৯৯০  পর বিশ^কাপের সবগুলো আসরের কোয়ার্টার ফাইনাল...

কক্সবাজারে ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ-২০২২ শুরু হচ্ছে কাল

বাংলাদেশসহ ২৮টি দেশের নৌবাহিনী ও উপকূলীয় সংগঠনগুলোর অংশগ্রহণে চার দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ (আইএফআর)-২০২২ আগামীকাল মঙ্গলবার ইনানিতে শুরু হচ্ছে।বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইটে বলা...

Recent Comments