24 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home জাতীয় বিচার ব্যবস্থায় জঙ্গিদের জামিনে কঠোর হওয়ার সিদ্ধান্ত: আইনমন্ত্রীর

বিচার ব্যবস্থায় জঙ্গিদের জামিনে কঠোর হওয়ার সিদ্ধান্ত: আইনমন্ত্রীর

27_Anisul+Huq_Foundation+treaning_Assistant+Judge_100716_0007বিচার বিভাগে জঙ্গিদের জামিন দেওয়ার ক্ষেত্রে তথ্য-উপাত্য এবং বিভিন্ন যুক্তি তর্কের মাধ্যমে কঠোর হতে বিচারকদের প্রতি আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

নতুন নিয়োগ হওয়া সহকারী বিচারকদের নিয়ে এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনের পর রোববার সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

বিভিন্ন জঙ্গি হামলায় গ্রেপ্তার ব্যক্তিরা জামিনে বেরিয়ে যাচ্ছে বলে এক সাংবাদিক দৃষ্টি আকর্ষণ করলে জবাবে মন্ত্রী বলেন, “আমি আবারও বলব, বিচার বিভাগ স্বাধীন। জামিনের হাত আমাদের না।

“আমরা সরকারের দিক থেকে বা নির্বাহী বিভাগের দিক থেকে যেটা করতে পারি, প্রসিকিউশন সার্ভিস যেটা আছে, তাদেরকে আমরা এই সব মামলায় জামিন না দিতে বিচারকদের প্রতি অত্যন্ত দৃঢ়ভাবে তাদের যুক্তি-তর্ক রাখতে বলেছি এবং বলছি।

আনিসুল হক বলেন, “বিচার বিভাগের স্বাধীনতার উপরে কোনো হস্তক্ষেপ না করে আমি শুধু এইটুকু অনুরোধ করব, দেশ ও জাতি আমাদের সকলের। সেই দিকে লক্ষ্য রেখে, দেশের আইনশৃঙ্খলা রক্ষার একটা বিরাট দায়িত্ব কিন্তু বিচার বিভাগেরও। “সেই দিকে লক্ষ্য রেখে বিচার বিভাগকে তার সুবিবেচনায় অত্যন্ত কঠিন হতে আমি আবেদন করব।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গুলশানে জঙ্গি হামলার পর ১০ দিনে ঘটনার বিষয়ে তথ্য পাওয়ার ক্ষেত্রে অগ্রগতির বিষয় আমি মনে করি, তদন্ত শেষ হওয়ার পর এতে কী কী বের হয়েছে, সে সম্পর্কে তথ্য দেওয়া উচিত।

“আমি শুধু আপনাদেরকে বলব, এই তদন্ত সঠিক পদ্ধতিতে এবং সঠিক দিকে এগুচ্ছে।” (সূত্র: বিডিনিউজ)

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

বাংলাদেশ এখন আদর্শ বিনিয়োগের কেন্দ্র : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিনিয়োগের জন্য বিশ্বের সবচেয়ে আদর্শ স্থান হিসেবে বর্ণনা করে পারস্পরিক সুবিধার্থে বৃহত্তর বিদেশী ও স্থানীয় বিনিয়োগ কামনা করেছেন।তিনি...

নাসার ওরিয়ন মহাকাশযান ফিরতি পথে, রোববার প্রশান্ত মহাসাগরে অবতরণ 

নাসার ওরিয়ন স্পেসশিপ চাঁদের কাছাকাছি দূরত্ব দিয়ে আবর্তন করেছে এবং পৃথিবীতে ফিরে আসার জন্য সোমবার মহাকর্ষ নির্দেশিত পথে আর্টেমিস-১ মিশনের উদ্দেশ্যে যাত্রা...

Recent Comments