27 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home জাতীয় ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ রক্ষা পেয়েছে: প্রধানমন্ত্রী

ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ রক্ষা পেয়েছে: প্রধানমন্ত্রী

150105133140_sheikh_hasina_speech_640x360_focusbangla_nocreditঢাকার কল্যানপুরে পুলিশের জঙ্গি-বিরোধী অভিযানে নয়জন সন্দেহভাজন জঙ্গি নিহত হবার মধ্য দিয়ে দেশ ‘ভয়াবহ পরিস্থিতি’ থেকে রক্ষা পেয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকায় জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেবার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “ তরিত পদক্ষেপ নেবার ফলে একটা বিরাট ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ রক্ষা পেয়েছে। ”

প্রধানমন্ত্রী বলেন গোয়েন্দা সংস্থার রিপোর্টের উপর ভিত্তি করে পুলিশ তরিত ব্যবস্থা নিয়েছে। তিনি বলেন ‘সন্ত্রাসীরা’ নাশকতার জন্য তৈরি হয়েছিল।

অভিযানের বর্ণনা দিয়ে শেখ হাসিনা বলেন, “ মধ্যরাতে সেটা ঘেরাও দেয়া হয়। এবং সকাল পাঁচটায় অপারেশন চালানো হয়। নয়জন সন্ত্রাসী সেখানে মৃত্যুবরণ করেছে। ”

কল্যানপুর অভিযানের জন্য তিনি পুলিশকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন ‘অত্যন্ত সফলতার’ সাথে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

জঙ্গি তৎপরতার সাথে অনেক শিক্ষিত এবং ইংলিশ মিডিয়ামে পড়াশোনা করা শিক্ষার্থীরা জড়িয়ে পড়ছে বলে তিনি উল্লেখ করেন।

কল্যানপুরের ঘটনা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,“ আজকেও অপারেশনে যারা … তাদের মধ্যে অনেকই এ একই ধরনের শিক্ষিত ছেলে-পেলে পাওয়া গেছে।”

জেলা প্রশাসকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন এ ধরনের সন্ত্রাস মোকাবেলা ও প্রতিরোধ করতে করতে হবে।

তবে একই সাথে তিনি স্মরণ করিয়ে দেন বাংলাদেশে এ ধরনের তৎপরতা নতুন কোন বিষয় নয়। তৎকালীন বিএনপি সরকারের সময় দেশজুড়ে পাঁচশটি স্থানে একযোগে বোমা বিস্ফোরণ হয়েছিল।

এছাড়া বিএনপি সরকারের সময় তার সমাবেশ গ্রেনেড হামলা এবং দু’জন আওয়ামীলীগ এমপিকে হত্যার কথাও উল্লেখ করেন তিনি।

জেলা প্রশাসকদের প্রধানমন্ত্রী বলেন , “আমরা চাইনা আমাদের দেশটা সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হোক। যেভাবে হোক এগুলো দমন করতেই হবে।”

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাশিয়ায় ইউক্রেনের হামলাকে উৎসাহিত করছে না যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র মঙ্গলবার বলেছে, তারা ইউক্রেনকে রাশিয়ায় হামলা চালাতে ‘উৎসাহিত’ করছে না। দেশটির বিভিন্ন ঘাঁটিতে কিয়েভ একের পর এক ড্রোন হামলা চালানোর পর...

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দ’ুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও...

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

Recent Comments