38 C
Bangladesh
Tuesday, June 6, 2023
Homeবিজ্ঞানমধ্যবিত্তের ৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন!

মধ্যবিত্তের ৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন!

মিড-রেঞ্জের স্মার্টফোন বাজারে নিয়ে আসছে চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি। যার মডেল রিয়েলমি ১০। ফোনটি দুটি নেটওয়ার্কে বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে, ফাইভজি এবং ফোরজি। রিয়েলমির পক্ষ থেকে ফোনটি সর্ম্পকে আনুষ্ঠানিক কিছু না জানালেও চীনের সিথ্রী সার্টিফিকেশন সাইটে কিছু তথ্য পাওয়া গেছে।

সার্টিফিকেশন সাইটের তথ্য অনুসারে, রিয়েলমি ১০ ফোনে থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফিপ্রেমীদের জন্য থাকবে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

রিয়েলমি নতুন এই ফোনে থাকবে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে। ১,০৮০ বাই ২,৪০০ পিক্সেলের ফুল এইচডি প্লাস রেজুলেশনের ফোনের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেটের ফোনের ডিসপ্লেটি পান্ডা গ্লাস লেয়ার দ্বারা সুরক্ষিত থাকবে।

ডিভাইসটিতে থাকবে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর। ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যামের ফোনে থাকবে ২৫৬ জিবি ইউএফএস ২.২ অনবোর্ড স্টোরেজ।

ফোনটির সম্ভাব্য বাজার মূল্য হতে পারে ২১ হাজার টাকা।

সাধারণত ১৮ থেকে ২৫ হাজার টাকার মধ্যে বাজারে যেসব ফোন পাওয়া যায় সেগুলো মিড-রেঞ্জের ফোন হিসেবে ধরে নেওয়া হয়। মূলত মধ্যবিত্তদের টার্গেট করে এই ফোনগুলো বাজারে আনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img