18 C
Bangladesh
Saturday, December 10, 2022
Home জাতীয় মাদারীপুরে আহত শিক্ষক আশংকামুক্ত: চিকিৎসকরা

মাদারীপুরে আহত শিক্ষক আশংকামুক্ত: চিকিৎসকরা

160616022942_madaripur_nazimuddin_college_640x360_zahirulislamkhanমাদারীপুরে কুপিয়ে আহত করা কলেজ শিক্ষক আশংকামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। সরকারি নাজিমউদ্দিন কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তী বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তার একজন আত্মীয় মিঠুন চক্রবর্তী জানান, ‘তিনি এখন আশংকামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।’

ওই হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে মাদারীপুরে বিক্ষোভ করেছেন ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায় আর কলেজের শিক্ষার্থীরা। সব ধর্মের মানুষের নিরাপত্তা আর গুপ্তহত্যা যারা করছে, তাদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচার করার জন্য তারা দাবি জানিয়েছেন।

বুধবার বিকালের ওই হামলার ঘটনায় মাদারীপুর সদর থানায় একটি মামলার প্রস্তুতি চলছে। তবে এর মধ্যেই আটক যুবককে সঙ্গে নিয়ে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে পুলিশ।

বুধবার বিকালে মাদারীপুর নাজিমউদ্দীন কলেজের গণিতের প্রভাষক রিপন চক্রবর্তীর ওপর এই হামলা চালানো হয় কলেজের পাশে তার ভাড়া বাসায়।

পুলিশ আরও জানিয়েছেন, হামলাকারী তিনজনের একজনকে জনতা ধাওয়া করে ধরে ফেলে। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

মাদারীপুর থানার ওসি জিয়াউল মোরশেদ জানান, শিক্ষক রিপন চক্রবর্তীর বাসায় তিনজন অজ্ঞাতনামা লোক এসে দরোজায় নক করে। দরোজা খোলার পরই তার ওপর ধারালো অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে তারা। কুপিয়ে তাকে গুরুতর আহত করে।

চিৎকার শুনে লোকজন জড়ো হলে হামলাকারীরা পালাতে শুরু করে। দুজন পালিয়ে যেতে সক্ষম হয়। ফাইজুল্লাহ ফাহিম নামে একজনকে জনতা ধরে ফেলে।

পুলিশ বলছে, হামলাকারীদের একজনকে যেহেতু হাতে-নাতে ধরা গেছে, তাই জিজ্ঞাসাবাদে অনেক তথ্য বেরিয়ে আসবে বলে তারা আশা করছে।

বাংলাদেশে একের পর এক যেসব সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে, তার সঙ্গে সর্বশেষ এই হামলার ঘটনার মিল আছে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য বাংলাদেশে জঙ্গি হামলা বন্ধের লক্ষ্যে এখন দেশজুড়ে যে অভিযান চলছে, তার মধ্যে এটি এ ধরণের দ্বিতীয় হামলার ঘটনা। এই অভিযানের প্রথম দিনেই পাবনায় একটি হিন্দু সেবাশ্রমের এক সেবককে হত্যা করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে চায় ব্রাজিল

কাতার বিশ্বকাপে আগামীকাল শুক্রবার দিনের ও টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে নেইমারের প্রত্যাবর্তনে আত্মবিশ্বাসী ব্রাজিল। শেষ ষোলর ম্যাড়মেড়ে পারফর্মেন্স করা ক্রোয়েশিয়াকে...

সরকার তৃণমূলে সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার তৃণমূলে সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের উদ্যোগ নিয়েছে।তিনি বলেন, ‘আমরা প্রত্যন্ত অঞ্চলে যেসব সংস্কৃতিমনা মানুষ আছে তাদের...

মস্কো আগ বাড়িয়ে পরমাণু অস্ত্র ব্যবহার করবে না : পুতিন

ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্রের ব্যবহার নিয়ে উত্তেজনা বাড়ছে। তবে মস্কো আগ বাড়িয়ে তা ব্যবহার করবে না বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।পুতিন...

মিরাজের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয় বাংলাদেশের

মেহেদি হাসান মিরাজের প্রথম সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে এক ম্যাচ বাকী রেখেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ।আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৫ রানে...

Recent Comments