27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeজাতীয়যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী তেরেসা মে’কে শেখ হাসিনার অভিনন্দন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী তেরেসা মে’কে শেখ হাসিনার অভিনন্দন

2016-07-14_8_332756যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী তেরেসা মে’কে অভিনন্দন জানিয়ে তার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।
যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, যুক্তরাজ্য ও উত্তর আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় আমি অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাকে অভিনন্দন জানাচ্ছি। রক্ষণশীল দলের নেতা হিসেবে এটি আপনার প্রাপ্য।
শেখ হাসিনা বলেন, একজন নারী প্রধানমন্ত্রী হিসেবে যুক্তরাজ্যের নেতৃত্বে আপনাকে দেখে আমি আরো বেশি আনন্দিত।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার সম্পর্ক পরিপক্ক, শক্তিশালী এবং পরীক্ষিত। এই সম্পর্ক গণতান্ত্রিক মূল্যবোধ, বাক-স্বাধীনতা, মানবাধিকার, আইনের শাসন, ধর্ম নিরপেক্ষতা এবং পারস্পরিক স্বার্থের অংশীদারিত্বের ভিত্তির ওপর প্রতিষ্ঠিত।
তিনি বলেন, যুক্তরাজ্যে উপস্থিতি ও অবদান রাখতে পেরে বাংলাদেশ গর্বিত। বাংলাদেশীরা দু’দেশের সম্পর্ক আরো জোরদার করছে।
শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়া জোরদারকরণ, দুস্থদের ক্ষমতায়ন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন এবং জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবেলায় অংশীদারিত্বের ভিত্তিতে যুক্তরাজ্য কাজ করায় তিনি আনন্দিত।
তিনি বলেন, আপনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে আমাদের দুই বন্ধুপ্রতিম দেশের চমৎকার সম্পর্ক আরো জোরদার হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বাণিজ্য, বিনিয়োগ, শিক্ষা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো উন্নয়নের সুযোগ সৃষ্টি করবেন বলে শেখ হাসিনা আশা প্রকাশ করেন।
পারস্পরিক সুবিধাজনক সময়ে নিকট ভবিষ্যতে তেরেসা মে’কে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ সফরের মাধ্যমে বাংলাদেশের সার্বিক অগ্রগতি বিশেষ করে নারীর ক্ষমতায়ন তিনি স্বচক্ষে দেখতে পাবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেরেসা মে ও তার পরিবারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং যুক্তরাজ্য ও উত্তর আয়ারল্যান্ডের বন্ধুপ্রতিম জনগণের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments