27 C
Bangladesh
Saturday, April 1, 2023
Homeজাতীয়রাজধানীর বিভিন্ন জায়গায় গুড়িগুড়ি বৃষ্টি

রাজধানীর বিভিন্ন জায়গায় গুড়িগুড়ি বৃষ্টি

রাজধানীর আকাশ সকাল থেকে ছিল মেঘলা। এরপর রাজধানীর বিভিন্ন জায়গায় শুরু হয় গুড়িগুড়ি বৃষ্টি, কখনো আবার বেশ জোরে। দুই দিন আগেও দেশের বিভিন্ন স্থানে মৃদু দাবদাহ বয়ে গেছে। এ সময় বৃষ্টি না আসায় এমন দাবদাহ-আবহাওয়াবিদেরা এমনটাই বলেছিলেন। চারদিকে ধুলোর রাজত্ব, এর মধ্যে গরম। বৃষ্টি তাই কাঙ্ক্ষিত ছিল।

দুই দিন আগেও দেশের বিভিন্ন স্থানে মৃদু দাবদাহ বয়ে গেছে। এ সময় বৃষ্টি না আসায় এমন দাবদাহ—আবহাওয়াবিদেরা এমনটাই বলেছিলেন। চারদিকে ধুলোর রাজত্ব, এর মধ্যে গরম। বৃষ্টি তাই কাঙ্ক্ষিত ছিল।

আজ সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির প্রথম আলোকে বলেন, রাজধানীতে ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। এ বৃষ্টি অনেক আগেই কাঙ্ক্ষিত ছিল। কিন্তু হলো অনেক পরে। আজ খুলনা থেকে সিলেট—এ অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা আছে।

বেলা বাড়ার পর ঢাকার ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। একই সঙ্গে হতে পারে বজ্রবৃষ্টিও। এরই মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলেও ঝড়-বৃষ্টি শুরু হয়েছে বলে জানা গেছে।

বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ১২টার মধ্যে ঢাকা শহরের ওপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড় অতিক্রম করার প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে বলেও জানানো হয়েছে। খুলনা, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, ও সিলেট বিভাগের ওপর দিয়ে সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ব্যাপক শক্তিশালী কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত, শিলাবৃষ্টি অতিক্রম করতে যাচ্ছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় দেওয়া আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, কুমিল্লা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments