18 C
Bangladesh
Saturday, December 10, 2022
Home জাতীয় রাজধানীসহ বিভিন্ন স্থানে শীলাবৃষ্টি

রাজধানীসহ বিভিন্ন স্থানে শীলাবৃষ্টি

2016-Asia-cup-qualifier-begin-from-the-19th-Februaryরাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রচন্ড শীলাবৃষ্টি হয়েছে। মৌসুমের প্রথম এই ঝরের সাথে প্রচুর শিলাবৃষ্টি হয়। শীলার স্তুপে নগরীর পথঘাট শাদা হয়ে যায়।

আজ দুপুর পৌনে বারটা থেকে প্রায় পনের মিনিট এই শীলা ঝর হয়। প্রথমে কালোমেঘে পুরো আকাশ ছেয়ে যায়। এরপর হঠাৎ দক্ষিন দিক থেকে প্রচন্ডবেগে এই শীলাবৃষ্টি শুরু হয়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি।
রাজধানীর ঢাকার রাস্তায় প্রচুর শীলা জমে যায়। অনেক স্থানে রাস্তায় পানি জমে যায়। জনজীবন থমকে যায়।
আবহায়া অফিস জানায়, পূবালী লঘুচাপে বর্ধিতাংশ দেশের দক্ষিণাঞ্চলে বিস্তৃত রয়েছে। এর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে এই শীলাবৃষ্টি হচ্ছে। বৃষ্টি আগামীকাল দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
আবহাওয়াবিদ আরিফ হাসান জানান, গত রাত থেকে দেশে বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। এরমধ্যে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত ৩ ঘণ্টায় ফেনীতে ৩ মিলিমিটার, খুলনায় ২২ মিলিমিটার, পটুয়াখালী ১০ মিলিমিটার, বরিশালে ১৪ মিলিমিটার, হাতিয়ায় ১৯ মিলিমিটার, ভোলায় ১১ মিলিমিটার, মাদারীপুরে ১ মিলিমিটার, চাঁদপুরে ৬ মিলিমিটার, সন্দ্বীপে ২ মিলিমিটার, সাতক্ষীরায় ৬ মিলিমিটার, সীতাক-ে ৫ মিলিমিটার, কুমিল্লায় ১ মিলিমিটার এবং মাইজদীকোর্টে ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
আবহাওয়াবিদ জানান, রাজশাহী ও রংপুর বিভাগে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।
আবহাওয়া অফিস জানায়, আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকা ১ মিলিমিটার, মাদারীপুরে ৪৭ মিলিমিটার, গোপালগঞ্জে ১৮ মিলিমিটার, সীতাকুন্ডে ৪২ মিলিমিটার, রাঙ্গামাটিতে ৬১ মিলিমিটার, কুমিল্লায় ১৭ মিলিমিটার, চাঁদপুরে ১১ মিলিমিটার, মাইজদীকোর্টে ৬ মিলিমিটার, ফেনীতে ৩০ মিলিমিটার, হাতিয়ায় ১ মিলিমিটার, সিলেটে ১ মিলিমিটার, শ্রীমঙ্গলে ১৪ মিলিমিটার, খুলনায় ২৩ মিলিমিটার, মংলায় ১০ মিলিমিটার এবং সাতক্ষীরায় ৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। (বাসস)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে চায় ব্রাজিল

কাতার বিশ্বকাপে আগামীকাল শুক্রবার দিনের ও টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে নেইমারের প্রত্যাবর্তনে আত্মবিশ্বাসী ব্রাজিল। শেষ ষোলর ম্যাড়মেড়ে পারফর্মেন্স করা ক্রোয়েশিয়াকে...

সরকার তৃণমূলে সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার তৃণমূলে সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের উদ্যোগ নিয়েছে।তিনি বলেন, ‘আমরা প্রত্যন্ত অঞ্চলে যেসব সংস্কৃতিমনা মানুষ আছে তাদের...

মস্কো আগ বাড়িয়ে পরমাণু অস্ত্র ব্যবহার করবে না : পুতিন

ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্রের ব্যবহার নিয়ে উত্তেজনা বাড়ছে। তবে মস্কো আগ বাড়িয়ে তা ব্যবহার করবে না বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।পুতিন...

মিরাজের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয় বাংলাদেশের

মেহেদি হাসান মিরাজের প্রথম সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে এক ম্যাচ বাকী রেখেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ।আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৫ রানে...

Recent Comments