27 C
Bangladesh
Wednesday, December 7, 2022
Home নির্বাচিত রাজনৈতিকভাবে উগ্রবাদীদের বিরুদ্ধে এ্যাকশন প্লান নিতে হবে : ওবায়দুল কাদের

রাজনৈতিকভাবে উগ্রবাদীদের বিরুদ্ধে এ্যাকশন প্লান নিতে হবে : ওবায়দুল কাদের

1467276897_68914_1সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিকভাবে উগ্রবাদীদের বিরুদ্ধে এ্যাকশন প্লান নিতে হবে। বিচ্ছিন্ন ও ছোট ছোট প্রতিবাদ করে, বক্তৃতা ও ভাষণ দিয়ে সাম্প্রদায়িক উগ্রবাদীদের দুর্বল করা যাবে না।
তিনি বলেন, মুুক্তিযুদ্ধের চেতনায় গণজাগরণ সৃষ্টি করতে হবে এবং সবাইকে অসাম্প্রদায়িক চেতনার ঠিকানা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তার পাশে দাঁড়াতে হবে।
মন্ত্রী শুক্রবার সকালে লক্ষ্মীপুর সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, দেশে নীরবে নীরবে, তলে তলে সাম্প্রদায়িক উগ্রবাদীরা ভয়ংকর অবস্থান তৈরি করে ফেলেছে। অর্থ ও অস্ত্রবলে গোপন প্রশিক্ষণে উগ্রবাদীরা শক্তিশালী। তিনি বলেন, উগ্রবাদী মহিলা-পুরুষ ঘরে ঘরে গিয়ে সারা বছর কাজ করে।
তিনি বলেন, দেশের শত শত শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংঙ্গীত বাজানো হয় না। জাতীয় পতাকা উত্তোলন হয় না। অনেক শিক্ষা প্রতিষ্ঠানে আছে, যেখানে জাতীয় সঙ্গীতের পরির্বতে গজল শেখানোর রেওয়াজ রয়েছে। লক্ষ্মীপুরেও এমন অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। কিন্তু দলীয় নেতা-কর্মীরা এসব ব্যাপারে কোন খোঁজ-খবরই রাখেন না। তিনি নেতা-কর্মীদের এসব ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানান।
সরকারী কর্মকর্তা-কর্মচারীদের ইঙ্গিত করে মন্ত্রী বলেন, লোক ও মন্ত্রীকে দেখানো কাজ না করে, জনগণের জন্য মমত্ববোধ নিয়ে কাজ করুন। তাদের ট্যাক্সের টাকায় আমাদের বেতন চলে। তাদের চাহিদাকে গুরুত্ব দিতে হবে।
মন্ত্রী জানান, নোয়াখালী-লক্ষ্মীপুর ও চাঁদপুর মহাসড়কটিকে ১৮ ফুট প্রস্থ থেকে চলতি অর্থ বছরেই ২৪ ফুটে উন্নীত করা হবে।
লক্ষ্মীপুরের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) কংকন চাকমা, পুলিশ সুপার (এসপি) আ স ম মাতাহাব উদ্দিন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান একে এম সালাহ উদ্দিন টিপু, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাসসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগও সহযোগী সংগঠনের নেতা-কর্মীগণ এসময় উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী লক্ষ্মীপুর থেকে চাঁদপুর মহাসড়ক পরিদর্শনে যান।BSS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাশিয়ায় ইউক্রেনের হামলাকে উৎসাহিত করছে না যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র মঙ্গলবার বলেছে, তারা ইউক্রেনকে রাশিয়ায় হামলা চালাতে ‘উৎসাহিত’ করছে না। দেশটির বিভিন্ন ঘাঁটিতে কিয়েভ একের পর এক ড্রোন হামলা চালানোর পর...

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত 

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দ’ুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও...

রূপকথার ট্রাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো

এ যেন রূপকথার গল্প। সাবেক বিশ চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো এবং এবারের বিশকাপের আফ্রিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে...

রামোসের হ্যাট্টিকে ১৬ বছর পর কোয়াটার্র ফাইনালে রোনালদোর পতুর্গাল

স্ট্রাইকার গনসালো রামোসের হ্যাট্টিকে  সুইজারল্যান্ডকে বড়  ব্যাবধানে  হারিয়ে কাতার বিশকাপের কোয়াটার্র ফাইনাল নিশ্চিত করেছে  পতুর্গাল। টুর্নামেন্টে আজ শেষ ষোলোর...

Recent Comments