27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeনির্বাচিতরাশিয়ায় একটি যাত্রীবাহী বিমান দুর্ঘটনায় ৬১ জন নিহত

রাশিয়ায় একটি যাত্রীবাহী বিমান দুর্ঘটনায় ৬১ জন নিহত

3259B40A00000578-3499812-image-a-73_1458359166080রাশিয়ার রোস্তভ-অন-ডন শহরে অবতরণের সময় ‘ফ্লাই দুবাই’ এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে ৬২ আরোহীর সবাই নিহত হয়েছেন। বিমানটি সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে রাশিয়ার রোস্তভ-অন-ডন শহরে গিয়েছিল। স্থানীয় সময় আজ (শনিবার) রাত ৩টা ৫০ মিনিটের দিকে বিমানটি রোস্তভ-অন-ডন বিমানবন্দরে নামার চেষ্টা করে। বলা হচ্ছে বিমানটি অবতরণের সময় প্রবল বৃষ্টির কারণে দৃষ্টিসীমা স্বল্প হয়ে আসে। ফলে বিমানটি ঠিকমতো রানওয়েতে নামতে পারে নি এবং বিমানটি বিধ্বস্ত হয়েছে।

দুর্ঘটনা কবলিত বোয়িং ৭৩৭ বিমানটি দুবাই থেকে যাত্রা করেছিলো। খারাপ আবহাওয়ার কারণে বিমানটি অবতরণের আগে প্রায় দুঘণ্টা সময় ধরে বিমানবন্দরের উপরে আকাশে ঘুরছিল বলে জানা যাচ্ছে।

বেশ ভারি বাতাস ছিলো অবতরণের সময়। বিমানটি বিমানটি রানওয়ে থেকে ছিটকে গিয়ে ভেঙে কয়েক টুকরো হয়ে যায় এবং তাতে আগুন ধরে যায়। উদ্ধার কর্মীরা সেখানে কাজ করছেন। দেশটির দক্ষিণের শহর রস্তভ অন দন শহরে দুর্ঘটনাটি ঘটেছে। নিহতের বেশিরভাগ রাশিয়ার নাগরিক।

রাশিয়ার দুর্যোগ ও জরুরি মন্ত্রণালয় বলেছে, বিমানে ৫৫ জন যাত্রী ও সাতজন ক্রু ছিলেন। তাদের কেউই বেঁচে নেই। এ বিষয়ে গঠিত তদন্ত কমিটি প্রাথমিক রিপোর্টে বলেছে, ৭৩৭ বোয়িং বিমানটি মাটিতে নামে এবং ভেঙে কয়েক টুকরো হয়ে যায়। নিহতদের বেশিরভাগই রাশিয়ার রোস্তভ-অন-ডন শহরের নাগরিক। তবে কয়েকজন বিদেশীও ছিলেন।

সূত্র: বিবিসি, রেডিওতেহরান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments