18 C
Bangladesh
Saturday, December 10, 2022
Home নির্বাচিত ষাঁড়ের সঙ্গে লাড়াইয়ে জীবনের লাড়াই শেষ

ষাঁড়ের সঙ্গে লাড়াইয়ে জীবনের লাড়াই শেষ

Cm9UiB9W8AAS3NN-580x360ষাঁড়ের সঙ্গে লড়াইয়ে নেমে তারই গুঁতোয় মৃত্যু হল স্পেনের পেশাদার বুল ফাইটার ভিক্টর ব্যারিওর। স্পেনের একটি শহরে আয়োজিত বুল ফাইটিং-এর সময় ষাঁড়টি সোজা বছর ২৯-এর ব্যারিওর বুকে শিং ঢুকিয়ে দেয়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিনি। মাঠে উপস্থিত অন্য বুল ফাইটাররা তাঁকে বাঁচানোর জন্য এগিয়ে এলেও প্রাণে বাঁচানো যায়নি তাঁকে। হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা ব্যারিওকে মৃত বলে ঘোষণা করেন। সেই সময় দর্শক আসনে ছিলেন তাঁর স্ত্রী রাকোয়েল সাঁজ। রাকোয়েলের মৃত্যুতে শোক জানিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী।

শনিবার স্পেনের তেরুয়েল শহরে এই ঘটনা ঘটে। তবে স্পেনে ষাঁড়ের লড়াইয়ের সময় পেশাদার লড়াই পরিচালনাকারীর মৃত্যু বিরল ঘটনা। এর আগে ১৯৮৫ সালে এক মাতাদোরের মৃত্যু হয়।

ঠিক কী হয়েছিল?

ঘটনার সময় রিংয়ে ছিলেন ২৯ বছর বয়সি ভিক্টর ব্যারিও। টিভিতে সরাসরি সম্প্রচারও করা হচ্ছিল ওই লড়াই। টিভির সেই ফুটেজে দেখা গিয়েছে, ষাঁড়টি প্রথমে ব্যারিওর পায়ের উপরের দিকে গুঁতোতে গুঁতোতে তাঁকে শূন্যে ছুড়ে দেয়। তার পর ব্যারিও মাটিতে লুটিয়ে পড়লে তাঁর বুকের ডান দিকের অংশ এ-ফোঁড় ও-ফোঁড় করে দেয়।

ব্যারিওকে যখন হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তখন তাঁর হৃদ্‌যন্ত্র আর কাজ করছে না। ষাঁড়ের গুঁতোয় ক্ষতবিক্ষত ফুসফুসও। অল্প কিছু ক্ষণের মধ্যেই মারা যান তিনি।

ঘটনার সময় দর্শকাসনে ছিলেন ব্যারিওর স্ত্রী রাকুয়েল সান্‌জ। এ ভাবে স্বামীর মৃত্যুতে ভেঙে পড়েছেন তিনি। ব্যারিওর মৃত্যুতে টুইটারে শোকপ্রকাশ করেন দেশের প্রধানমন্ত্রী মারিয়ানো রেজয়।

অন্য দিকে, শনিবারই ভ্যালেন্সিয়ার একটি গ্রামে ষাঁড়ের সঙ্গে দৌড় প্রতিযোগিতায় ষাঁড়ের গুঁতোয় প্রাণ হারান ২৮ বছরের এক যুবক। রবিবার পামপ্লোনাতেও একই ধরনের একটি  ঘটনা ঘটেছে। সেখানে ষাঁড়ের সঙ্গে দৌড় প্রতিযোগিতায় ষাঁড়ের গুঁতোয় জখম হয়েছেন দু’জন। তাঁরা আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে চায় ব্রাজিল

কাতার বিশ্বকাপে আগামীকাল শুক্রবার দিনের ও টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে নেইমারের প্রত্যাবর্তনে আত্মবিশ্বাসী ব্রাজিল। শেষ ষোলর ম্যাড়মেড়ে পারফর্মেন্স করা ক্রোয়েশিয়াকে...

সরকার তৃণমূলে সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার তৃণমূলে সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের উদ্যোগ নিয়েছে।তিনি বলেন, ‘আমরা প্রত্যন্ত অঞ্চলে যেসব সংস্কৃতিমনা মানুষ আছে তাদের...

মস্কো আগ বাড়িয়ে পরমাণু অস্ত্র ব্যবহার করবে না : পুতিন

ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্রের ব্যবহার নিয়ে উত্তেজনা বাড়ছে। তবে মস্কো আগ বাড়িয়ে তা ব্যবহার করবে না বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।পুতিন...

মিরাজের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয় বাংলাদেশের

মেহেদি হাসান মিরাজের প্রথম সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে এক ম্যাচ বাকী রেখেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ।আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৫ রানে...

Recent Comments