27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeজাতীয়সংসদীয় গণতন্ত্র সংক্রান্ত বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাষ্ট্রপতি

সংসদীয় গণতন্ত্র সংক্রান্ত বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাষ্ট্রপতি

2016-08-02_10_508567রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ বিকেলে এখানে বঙ্গভবনে এক অনুষ্ঠানে কর্ণেল (অব.) শওকত আলী এমপি’র লিখিত ‘ফ্রম দি কনস্টিটিউয়েন্ট এসেম্বলী টু দি নাইনথ পার্লামেন্ট’ শীর্ষক একটি বইয়ের মোড়ক উন্মোচন করেছেন।
এই ধরনের একটি গুরুত্বপূর্ণ বই লেখার জন্য শওকত আলীকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, সংসদীয় গণতন্ত্রের জন্য এই বইটি অত্যন্ত সময় উপযোগী।
তিনি আরো বলেন, এই বইটি নবনির্বাচিত সংসদ সদস্যদের (এমপি) জন্য সংসদের কর্মকা- ও তাদের দায়িত্ব সম্পর্কে জানার জন্য খুবই সহায়ক হবে।
আবদুল হামিদ বলেন, ১৯৭০ সালের নির্বাচন, সাংবিধানিক পরিষদ ও সংবিধান প্রণয়নের ইতিহাস ও পটভূমি সম্পর্কে জানার ক্ষেত্রে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে সহায়তা দিতে একটি মূল্যবান ভূমিকা পালন করবে।
নবম সংসদের স্পিকার হিসেবে দায়িত্ব পালনকারী রাষ্ট্রপতি বই পড়ার অভ্যাস গড়ে তোলার জন্য এমপিদের প্রতি আহ্বান জানান।
নবম সংসদের ডেপুটি স্পিকার শওকত আলী আগামী প্রকাশনী থেকে প্রকাশিত ৩৩৬ পৃষ্ঠার এই বইটিতে এমপি হিসেবে তাঁর অভিজ্ঞতা তুলে ধরেছেন। এতে সংসদের সকল আসনের সদস্যদের নামের তালিকাও রয়েছে।
শওকত আলী ১৯৭৯ সালে দ্বিতীয় সংসদে, ১৯৯১ সালে পঞ্চম সংসদে, ১৯৯৬ সালে সপ্তম সংসদে, ২০০১ সালে অষ্টম সংসদে, ২০০৮ সালে নবম সংসদে এবং ২০১৪ সালে দশম সংসদে সদস্য নির্বাচিত হয়েছেন।
অনুষ্ঠানে বইটির লেখক, প্রকাশক ওসমান গণি এবং লেখকের পুত্র ড. খালেদ শওকত আলী বক্তৃতা করেন।BSS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments