27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeখেলা১৬৮ রানের টার্গেটে জিম্বাবুয়ে

১৬৮ রানের টার্গেটে জিম্বাবুয়ে

1453029150ওয়ালটন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে টসে জিতে শুরুটা ভালই করেছে বাংলাদেশ।তামিম ইকবাল ও সৌম্য সরকার মিলে উদ্বোধনী জুটিতে ৪৫ রান তোলেন। ২৩ রান করে তামিম ফিরে গেলে ভাঙে এ জুটি। মুজারাবানির বলে ভিটোরিকে ক্যাচ দেয়া তামিম ১৭ বলে ৩টি চার ও এক ছক্কায় ২৩ রানের ইনিংসটি সাজান। আগে ব্যাট করে ৩ উইকেটে ১৬৭ রান করেছে মাশরাফি বিন মুর্তজার দল। সিরিজে সমতা ফেরাতে জিম্বাবুয়ের চাই ১৬৮ রান।

এরপর দ্বিতীয় উইকেটে সাব্বির রহমানের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিতে থাকেব সৌম্য। চার-ছক্কার ধুম ধাড়াক্কা ব্যাটিংয়ে ব্যক্তিগত ফিফটির দিকেও এগিয়ে যাচ্ছিলেন এই বাঁহাতি। তবে ৪৩ রান করে স্পিনার গ্রেয়াম ক্রেমারের বল উড়িয়ে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে ম্যালকম ওয়ালারের হাতে ধরা পড়েন সৌম্য। তার ৩৩ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কার মার।

সৌম্যর বিদায়ের পর চারে নামা মাহমুদউল্লাহ অবশ্য দ্রুতই সাজঘরে ফেরেন। ওয়েলিংটন মাসাকাদজার বলে উইকেটের পেছনে মুতুম্বামির গ্লাভসবন্দি হন মাহমুদউল্লাহ (১)। তবে মুশফিকুর রহিমকে নিয়ে দলের রান বাড়াতে থাকেন সাব্বির। এ জুটিতে দলীয় শতরান পার করে বাংলাদেশ। কিন্তু দলীয় ১২৮ রানে রিটায়ার্ড হার্ট হয়ে ক্রিজ ছাড়েন মুশফিক। ক্রিজ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ২০ রান।

প্রথম ম্যাচের এ ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখেছে বাংলাদেশ। তবে জিম্বাবুয়ে দলে তিনটি পরিবর্তন এসেছে। এল্টন চিগুম্বুরার পরিবর্তে এ ম্যাচে অধিনায়কত্ব করছেন হ্যামিল্টন মাসাকাদজা। বাদ পড়েছেন লুক জংওয়ে ও সিকান্দার রাজা। তাদের পরিবর্তে এই ম্যাচে দলে ঠাঁই পেয়েছেন রিচমন্ড মুতুম্বামি ও নেভিল মাদজিভা।

প্রথম টি-টোয়েন্টিতে ৪ উইকেটে জিতে চার ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments