27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeজাতীয়২, ৩ ও ৪ জুলাই ব্যাংক খোলা রাখার আহ্বান এফবিসিসিআই

২, ৩ ও ৪ জুলাই ব্যাংক খোলা রাখার আহ্বান এফবিসিসিআই

FBCCI-medium20150503183105নগদ টাকা লেনদেনের সুবিধার্থে ঈদের আগে ২, ৩ ও ৪ জুলাই ব্যাংক আংশিকভাবে খোলা রাখার অনুরোধ করেছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।

ব্যবসায়ীদের এ প্রস্তাব বাংলাদেশ ব্যাংক গ্রহণ করেছে বলে জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ।
সোমবার দুপুরে এ বিষয়ে কেন্দ্রিয় ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সাথে বৈঠক করেন এফবিসিসিআই নেতৃবৃন্দ।
বৈঠকশেষে মাতলুব আহমাদ টেলিফোনে বাসসকে বলেন,‘ব্যাংক পূর্ণাঙ্গভাবে বন্ধ থাকলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবেন। ঈদের সময় বড় অংকের বেচাকেনা হয়। এত বিপুল পরিমাণ টাকা ব্যবসায়ীদের কাছে রাখা সম্ভব নয়। এজন্য আমরা কেবলমাত্র নগদ টাকা লেনদেনের জন্য ২, ৩ ও ৪ জুলাই ব্যাংক আংশিকভাবে খোলা রাখার অনুরোধ করেছি।’
তিনি বলেন, বৈঠকে গভর্নর ব্যবসায়ীদের সুবিধার্থে এই তিনদিন ব্যাংক আংশিকভাবে খোলা রাখার প্রস্তাবে একমত পোষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংক একটি সার্কুলার জারি করবে বলে গভর্নর তাদের আশ্বস্ত করেছেন।
এর আগে সকালে ফেডারেশন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি মাতলুব আহমাদ ২, ৩ ও ৪ জুলাই ব্যাংক খোলা রাখার জন্য কেন্দ্রিয় ব্যাংকের প্রতি অনুরোধ জানান।
তিনি এ সময় বলেন, ঈদের সময় যে পরিমাণ টাকা লেনদেন হয়, তা ব্যবসায়ীদের কাছে রাখা সম্ভব নয়। এমনকি এতে জীবনের হুমকিও আছে। তাই ব্যবসায়ীরা চাই ২, ৩ ও ৪ জুলাই ব্যাংক আংশিকভাবে খোলা রাখা হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments