ঢাকা | |

ঢাকায় শুরু হচ্ছে বেনারসি উৎসব; চলবে ১০ দিন

ঢাকা ১০ দিনব্যাপী শুরু হচ্ছে বেনারসি উৎসব। পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ানের শুরু হবে এই উৎসব। যেখানে এক ছাদের
  • আপলোড সময় : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, দুপুর ১০:৫৮ সময়
  • আপডেট সময় : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, দুপুর ১০:৫৮ সময়
ঢাকায় শুরু হচ্ছে বেনারসি উৎসব; চলবে ১০ দিন ছবি : সংগৃহীত
ঢাকা ১০ দিনব্যাপী শুরু হচ্ছে বেনারসি উৎসব। পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ানের শুরু হবে এই উৎসব। যেখানে এক ছাদের নিচেই থাকছেন দেশের স্বনামধন্য বেনারসি কারিগররা। দেখাবেন তাদের বুনন কৌশল। এছাড়াও সরাসরি পছন্দের বেনারসি কেনারও সুযোগ থাকবে। 

মাসের শেষ দিন অর্থাৎ আগামী ২৮ ফেব্রুয়ারি এই ফেস্টিভালের উদ্বোধন করবেন দ্য মসলিনের উদ্যোক্তা তাসনুভা ইসলাম। পরের দিন অর্থাৎ ২৯ ফেব্রুয়ারি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

দেশের বিভিন্ন প্রান্তের ঐতিহ্য, আভিজাত্য এবং ক্ষুদ্র উদ্যোক্তাদের তৈরি পণ্যের পসরা থাকবে এই উৎসবে। আয়োজক প্রতিষ্ঠান দ্যা মসলিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘টাইমলেস ম্যাগনিফিসেন্স অব দ্য বাংলাদেশী বেনারসি’ শিরোমানে বেনারসি ফেস্টিভালটি সবার জন্য উন্মুক্ত থাকবে। এখানে কারিগররা তাদের সুনিপুণ হাতের ছোঁয়ায় বানানো বেনারসিগুলোর পেছনের গল্প উপস্থাপন করবেন। ক্রেতা বা দর্শনার্থীরা নামকরা সব বেনারসি কারিগরদের বুনন কৌশল দেখার সরাসরি সুযোগ পারেন। সেই সঙ্গে কিনতে পারবেন যেকোনো পণ্য।

দ্য মসলিনের ফাউন্ডার, ডিরেক্টর ও সিইও তাসনুভা ইসলাম বলেন,  টাইমলেস ম্যাগনিফিসেন্স অব দ্য বাংলাদেশী বেনারসি শুধু একটি অনুষ্ঠানই নয়। এটি আমাদের ঐতিহ্যের একটি উদযাপন, দক্ষ হাতের প্রতি শ্রদ্ধা যারা প্রতিটি থ্রেডে জাদুর ছোঁয়া। শৈল্পিকতা ও ঐতিহ্যের এই উদযাপনে আমরা সবাইকে যোগ দেয়ার আমন্ত্রণ জানাচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত দেশের খ্যাতিমান তাঁতশিল্পী মোহাম্মদ রফিক, শামিম আকতার, হাজি মোহম্মদ আছিরসহ মিরপুর বেনারসিপল্লীর স্বনামধন্য তাঁতশিল্পীরা। দেশের শীর্ষস্থানীয় নারী পেশাজীবী, শোবিজ তারকা, বিভিন্ন দূতাবাসের রাষ্ট্রদূত এবং বি জি এম ই এ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজির শিক্ষার্থীরাও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

দেশের স্বনামধন্য কারিগরের হাতে তৈরি বেনারসি শাড়ি, ওড়না এবং কাপড়ের একটি আকর্ষণীয় সংগ্রহ থাকছে। এমনকি সরাসরি তাঁতিদের কাছে নিজেদের পছন্দমত ডিজাইন অর্ডার করে পণ্য তৈরিরও সুযোগ পাবেন ক্রেতারা। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে ফেস্টিভালটি।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

কমেন্ট বক্স