ঢাকা | |
সংবাদ শিরোনাম :
লাখো মুসল্লির লাব্বাইক ধ্বনিতে মুখরিত তাবুর শহর মিনা পশুরহাটে অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে: কমান্ডার আরাফাত আনার হত্যা মামলায় স্বেচ্ছায় জবানবন্দি দেন বাবু ১৫২ কোটি টাকা আত্মসাৎ: মূসকের সাবেক কমিশনার ওয়াহিদার দেশত্যাগে নিষেধাজ্ঞা জি-৭ মাত্র ৩% সামরিক ব্যয় কমালে ক্ষুধামুক্ত হবে সারা বিশ্ব ১০০ কোটি ব্যয়ে বুয়েটে হবে ন্যানো ল্যাব: পলক প্রবৃদ্ধি টেকসই করতে পরিবেশ রক্ষায় গুরুত্ব দিতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী ভারত সফর থেকে শক্তি সঞ্চয় করে এসেছেন : রিজভী সুনামগঞ্জে এসএস পরিবহন থেকে ভারতীয় পণ্য জব্দ বেনজীরের বিরুদ্ধে শিগগিরই মামলা : দুদক আইনজীবী

ইবিতে উড়ে গেছে ঘরের ছাউনি, চলছে ক্লাস-পরীক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রোববার রাত থেকেই শুরু হয়েছে ঝড়বৃষ্টি। দীর্ঘ ১০ ঘন্টা ধরে বিদ্যুৎ সংযোগ
  • আপলোড সময় : ২৭ মে ২০২৪, দুপুর ২:৪৯ সময়
  • আপডেট সময় : ২৭ মে ২০২৪, দুপুর ২:৪৯ সময়
ইবিতে উড়ে গেছে ঘরের ছাউনি, চলছে ক্লাস-পরীক্ষা ছবি : সংগৃহীত
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রোববার রাত থেকেই শুরু হয়েছে ঝড়বৃষ্টি। দীর্ঘ ১০ ঘন্টা ধরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আবাসিক হলগুলোতে। ফলে পানি সংকটে নিত্য প্রয়োজনীয় কাজে ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা। আজ সোমবার (২৭ মে) বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ঝড়ের গতিবেগ। তবে এসবের মাঝেও ক্লাস পরীক্ষা চালু রেখেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ক্যাম্পাসের কেন্দ্রীয় লাইব্রেরিসহ বিভিন্ন এলাকায় গাছ উপড়ে গেছে। প্রধান ফটকের সামনে ভেঙে পড়েছে গাছ। এছাড়া ক্যাম্পাসের অভ্যন্তরে নির্মাণ শ্রমিকদের আবাসস্থলের টিনের ছাউনি উড়ে গেছে।

এদিকে রোববার রাত থেকে বিদ্যুৎ না থাকায় হলগুলোতে তীব্র পানির সংকট দেখা দিয়েছে। ফলে তীব্র ভোগান্তিতে পড়েছে হলগুলোতে অবস্থানরত শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানিয়েছেন, হলে দীর্ঘসময় ধরে বিদ্যুৎ নাই। টয়লেটে পানিও নাই। বাহিরে তুমুল ঝড়-বৃষ্টি হচ্ছে। এরমধ্যে অনেকেরই ক্লাস-পরীক্ষা আছে। পানি না থাকায় সকালে উঠে ফ্রেশ হওয়া ও গোসলটাও করতে পারছি না। সবমিলিয়ে খুব বাজে পরিস্থিতির মধ্যে আছি।

তবে ক্লাস-পরীক্ষা স্বাভাবিকভাবে চলবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান। তিনি বলেন, স্বাভাবিক ভাবেই ক্লাস-পরীক্ষা চলবে। আমাদের এখানে খুব বেশি প্রভাব নাই। পরে যদি পরিস্থিতির অবনতি হয় তখন সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে আজ ২৭ মে বিশ্ববিদ্যালয়ে সকল ক্লাস, পরীক্ষা ও অফিস বন্ধ রেখেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ ছাড়া ঘুর্ণিঝড়ের কারণে ২৭ মে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে গণ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিকে ঘূর্ণিঝড় রেমালের কারণে খুলনা বিশ্ববিদ্যালয়ের আজ টার্ম ফাইনালের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ

নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ