ঢাকা | |
সংবাদ শিরোনাম :
লাখো মুসল্লির লাব্বাইক ধ্বনিতে মুখরিত তাবুর শহর মিনা পশুরহাটে অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে: কমান্ডার আরাফাত আনার হত্যা মামলায় স্বেচ্ছায় জবানবন্দি দেন বাবু ১৫২ কোটি টাকা আত্মসাৎ: মূসকের সাবেক কমিশনার ওয়াহিদার দেশত্যাগে নিষেধাজ্ঞা জি-৭ মাত্র ৩% সামরিক ব্যয় কমালে ক্ষুধামুক্ত হবে সারা বিশ্ব ১০০ কোটি ব্যয়ে বুয়েটে হবে ন্যানো ল্যাব: পলক প্রবৃদ্ধি টেকসই করতে পরিবেশ রক্ষায় গুরুত্ব দিতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী ভারত সফর থেকে শক্তি সঞ্চয় করে এসেছেন : রিজভী সুনামগঞ্জে এসএস পরিবহন থেকে ভারতীয় পণ্য জব্দ বেনজীরের বিরুদ্ধে শিগগিরই মামলা : দুদক আইনজীবী

জামালপুরে অসমাপ্ত স্কুল ভবনে ক্লাস, দুর্ঘটনার শিকার হচ্ছে শিক্ষার্থীরা

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার জোড়খালী ইউনিয়েনের ফুলজোড় রহিম জাফর উচ্চ বিদ্যালয়ে নির্মিয়মাণ তিন তলা ভবনে ক্লাস নেয়ার অভিযোগ উঠেছে।
  • আপলোড সময় : ৬ জুন ২০২৪, সকাল ৮:৪৬ সময়
  • আপডেট সময় : ৬ জুন ২০২৪, সকাল ৮:৪৬ সময়
জামালপুরে অসমাপ্ত স্কুল ভবনে ক্লাস, দুর্ঘটনার শিকার হচ্ছে শিক্ষার্থীরা ছবি : সংগৃহীত
জামালপুরের মাদারগঞ্জ উপজেলার জোড়খালী ইউনিয়েনের ফুলজোড় রহিম জাফর উচ্চ বিদ্যালয়ে নির্মিয়মাণ তিন তলা ভবনে ক্লাস নেয়ার অভিযোগ উঠেছে। এই ভবেনর ক্লাস করতে গিয়ে কয়েকজন ছাত্র ছাত্রী আহত হয়েছে। ৭ম শ্রেণির রেখা নামের এক ছাত্রী অসমাপ্ত ভবেনর ঝুলন্ত বিদ্যৎ লাইনের বিদ্যুৎ স্পর্শে আহত হয়ে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তার একটি হাত ও পায়ের অংশ কেটে ফেলা হতে পারে। তার পরেও থামে নাই অসমাপ্ত ভবনে ক্লাস নেয়া। 

নাম প্রকাশ না করার শর্তে একাধিক অভিভাবক ও এলাকাবাসী অভিযোগ করেন, ফুলজোড় রহিম জাফর উচ্চ বিদ্যালয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে ৩ তলা বিশিষ্ট একটি ভবন বরাদ্দ হয়। সে মোতাবেক সরিষাবড়ির ঠিকাদার আলতাব হোসেন কাজটি শুরু করে এবং ৩ তলা ছাদ নির্মাণ করে। কিন্তু সিড়ির রেলিং, বারান্দার রেলিং, বিদ্যুৎ লাইনসহ অনেক কাজ এখনো শেষ করেনি।

কাজটি বিলম্ব হলে এরই মধ্যে প্রধান শিক্ষকের নির্দেশে ঐ অসমাপ্ত ভবনে ক্লাস নেয়া শুরু করে শিক্ষকরা। ফলে ছাত্ররা জীবনের ঝুঁকি নিয়ে বিদ্যালয়ের ঐ ভবনে ক্লাস করে। এরই মধ্যে কয়েকজন শিক্ষার্থী ভবন থেকে পড়ে আহত হয়েছে। সোমবার (৪ জুন) ক্লাস করতে গিয়ে ঐ স্কুলের ৭ম শ্রেণির  ছাত্রী ফুলজোড় গ্রামের আঃ রাজ্জাকের মেয়ে রেখা ৩ তলায় ক্লাসে ঠুকতে গিয়ে ঝুলন্ত বিদ্যুৎ লাইনের স্পর্শে নীচে পড়ে যায়।

পরে মারাত্মক আহত অবস্থায় ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইউনিটে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তার পা কেটে ফেলার কথা বলছে। সে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।
এ ব্যাপারে ঐ স্কুলের চলতি দায়ীত্বে থাকা প্রধান শিক্ষকসহ কেও ফোনে কথা বলতে রাজি হয়নি। জামালপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর জামালপুরের সহকারী প্রকৌশলী সৈয়দ আলীমুজ্জামান জানান, ফুলজোড় রহিম জাফর উচ্চ বিদ্যালয়ের নির্মিয়মাণ ভবনের কাজ অসমাপ্ত এবং ভবনটি স্কুল কতৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয়নি।

বিধায় এখানে ক্লাস করার প্রশ্নই আসে না। শিক্ষকরা কি ভাবে ক্লাস নেয় এটা বুঝে উঠতে পারছিনা। কাজটি করছে জেলার সরিষাবাড়ির ঠিকাদার আলতাব হোসেন। মাদারগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, বিষয়টি এখন পর্যন্ত আমি জানিনা। এ বিষয়ে শিক্ষরা আমাকে জানায়নি।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ

নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ