ঢাকা | |
সংবাদ শিরোনাম :
লাখো মুসল্লির লাব্বাইক ধ্বনিতে মুখরিত তাবুর শহর মিনা পশুরহাটে অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে: কমান্ডার আরাফাত আনার হত্যা মামলায় স্বেচ্ছায় জবানবন্দি দেন বাবু ১৫২ কোটি টাকা আত্মসাৎ: মূসকের সাবেক কমিশনার ওয়াহিদার দেশত্যাগে নিষেধাজ্ঞা জি-৭ মাত্র ৩% সামরিক ব্যয় কমালে ক্ষুধামুক্ত হবে সারা বিশ্ব ১০০ কোটি ব্যয়ে বুয়েটে হবে ন্যানো ল্যাব: পলক প্রবৃদ্ধি টেকসই করতে পরিবেশ রক্ষায় গুরুত্ব দিতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী ভারত সফর থেকে শক্তি সঞ্চয় করে এসেছেন : রিজভী সুনামগঞ্জে এসএস পরিবহন থেকে ভারতীয় পণ্য জব্দ বেনজীরের বিরুদ্ধে শিগগিরই মামলা : দুদক আইনজীবী

লোকেশন ট্র্যাক সুবিধা নিয়ে শিশুদের জন্য গুগলের স্মার্টঘড়ি

শিশুদের জন্য বিশেষ ফিচার যুক্ত স্মার্টওয়াচ নিয়ে এসেছে গুগল। ফিটবিট স্মার্টওয়াচটি সাত বছর বা তার বেশি বয়সীদের জন্য
  • আপলোড সময় : ৬ জুন ২০২৪, সকাল ৮:১৩ সময়
  • আপডেট সময় : ৬ জুন ২০২৪, সকাল ৮:১৩ সময়
লোকেশন ট্র্যাক সুবিধা নিয়ে শিশুদের জন্য গুগলের স্মার্টঘড়ি ছবি : সংগৃহীত
শিশুদের জন্য বিশেষ ফিচার যুক্ত স্মার্টওয়াচ নিয়ে এসেছে গুগল। ফিটবিট স্মার্টওয়াচটি সাত বছর বা তার বেশি বয়সীদের জন্য এই ঘড়ি বাজারে আনা হয়েছে। মূলত শিশুদের কথা মাথায় রেখেই এই ঘড়ি ডিজাইন করা হয়েছে। তাদের নিরাপত্তার কথা মাথায় রেখে এতে লোকেশন ট্র্যাকিং ফিচারও যোগ করা হয়েছে। রিয়েল টাইম লোকেশন আপডেট পাওয়া যাবে স্মার্টওয়াচে। 

মজবুত বডি এবং ওএলইডি ডিসপ্লে রয়েছে স্মার্টওয়াচে। এতে স্মার্টফোনের মতো কর্নিং গোরিলা গ্লাসের সুরক্ষাও পাবেন। স্টেনলেস স্টিল এবং পুনর্ব্যবহার প্লাস্টিক উপাদান দিয়ে তৈরি এই ঘড়ি। স্মার্টওয়াচের ওজন মাত্র ২৮.০৩ গ্রাম। 

গুগলের দাবি, এটি একটি ইকো-ফ্রেন্ডলি স্মার্টওয়াচ। স্মার্টওয়াচে ২ জিবি ব়্যাম এবং ৩২ জিবি স্টোরেজ, মাল্টি-টাস্কিংয়ের জন্য পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ডব্লিউ৫ প্রসেসর। যদিও গুগল প্লে-স্টোরের সাপোর্ট পাওয়া যাবে না, এই ঘড়িতে ৩২৮এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটির সাথে মিলবে ফাস্ট চার্জিং।

এছাড়াও ৩০ মিনিটে ৬০ শতাংশ চার্জ এবং ৭০ মিনিটে ১০০ শতাংশ চার্জ হতে পারে এই স্মার্টওয়াচ। কানেক্টিভিটির ক্ষেত্রে পাবেন এলটিই কানেক্টিভিটি, ওয়াইফাই, ব্লুটুথ 5.0, এনএফসি এবং জিপিএস। ফিটবিট অ্যাপের মাধ্যমে স্মার্টওয়াচ নিয়ন্ত্রণ করতে পারবেন অভিভাবকেরা। তবে প্রাইভেসির কথা মাথায় রেখে ২৪ ঘণ্টার লোকেশন ডাটাই স্টোর থাকবে স্মার্টওয়াচে।

এই ঘড়ি দিয়ে ফোন এবং মেসেজ দুটিই করতে পারবেন। ২০টি কন্টাক্ট নম্বর সেভ রাখা যাবে স্মার্টওয়াচে। শিশুরা এতে থ্রিডি গেমসও খেলতে পারবে। এই ঘড়িটি প্রায় সব ফিজিক্যাল অ্যাক্টিভিটি ট্র্যাক করতে পারবে। পাশাপাশি ফিটনেসের জন্য এখানে গোলও সেট করা যাবে। শুধু তাই নয়, এই ঘড়ি ওয়াটার রেসিসট্যান্টও। ৫০ মিটার পর্যন্ত পানির নিচেও কিছু হবে এই ঘড়ির। এটি গুগল স্টোর এবং অ্যামাজন থেকে অর্ডার করা যাবে।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ

নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ