27 C
Bangladesh
Thursday, February 9, 2023
Homeনির্বাচিতসিরিয়ার একটি হাসপাতালে জঙ্গি হামলায় ২০ সেনা নিহত

সিরিয়ার একটি হাসপাতালে জঙ্গি হামলায় ২০ সেনা নিহত

4bk529ed04d3d67ex4_800C450সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আজ-জোর শহরের একটি হাসপাতালে ইসলামিক স্টেট জঙ্গীদের হামলায় সরকারি বাহিনীর অন্তত ২০ জন সদস্য নিহত হয়েছে। সিরিয় একটি মানবাধিকার সংস্থা জানাচ্ছে হামলার পর হাসপাতালের কর্মচারীদের জিম্মিও করেছে আইএস জঙ্গীরা।

নিহতদের বেশিরভাগই সিরিয়ার সেনা ও মিত্রবাহিনীর যোদ্ধা। সন্ত্রাসীদের একটি সূত্র জানিয়েছে, দেইর আজ-জোর শহরের আসাদ হাসপাতালে এ হামলা চালানো হয়েছে। ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, হাসপাতালে ঢোকার পূর্ব পথ দিয়ে সন্ত্রাসীরা হামলা চালায় এবং এ সময় সরকারি সেনাদের সঙ্গে দায়েশ সন্ত্রাসীদের সংঘর্ষ হয়। এতে অন্তত ছয় সন্ত্রাসী নিহত হয়েছে বলেও জানিয়েছে সিরিয়ান অবজারভেটরি। তবে সংঘর্ষে কতজন আহত হয়েছে তা জানাতে পারে নি এ সংস্থা।

সিরিয়ান অবজারভেটরি বলছে, দায়েশ সন্ত্রাসীরা এখন হাসপাতাল এবং এর একটি আবাসিক হল নিয়ন্ত্রণ করছে। তবে সিরিয়ার গণমাধ্যম বলছে, সরকারি সেনারা সন্ত্রাসীদেরকে হাসাপাতাল কমপ্লেক্সের ভেতরে আটকে দিয়েছে এবং এখনো লড়াই চলছে।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, গত শুক্রবার দেইর আজ-জোর শহরে সন্ত্রাসীরা হামলা শুরু করেছে এবং তারই অংশ হিসেবে আজ হাসপাতালে হামলা চালিয়েছে। সন্ত্রাসীরা শহরের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো দখল করতে চেয়েছে। দায়েশ সন্ত্রাসীরা শহরের বিমানবন্দর দখলের জন্য হামলার চেষ্টা করলেও তা নস্যাৎ করে দেয় সিরিয়ার সেনারা। বিবিসি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_imgspot_imgspot_img

Most Popular

spot_imgspot_imgspot_imgspot_img

Recent Comments